চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় তিনজনের যাবজ্জীবন

বণিক বার্তা প্রতিনিধি চাঁপাইনবাবগঞ্জ

চাঁপাইনবাবগঞ্জে অস্ত্র মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। গতকাল দুপুরে চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইব্যুনাল-২-এর বিচারক অতিরিক্ত ও জেলা দায়রা জজ মো. শওকত আলী এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার শ্যামপুর গোপালনগর গ্রামের মৃত আয়েন উদ্দিনের ছেলে শাহ আলম ওরফে আলম, একই উপজেলার তেলপুটি লম্বাপাড়া গ্রামের মো. দুলুর ছেলে মো. আবুল কালাম এবং চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার আহল্লা সাধারপাড়া এলাকার মৃত নুরুল হকের ছেলে মোহাম্মদ ওসমান আলী। এর মধ্যে ওসমান ছাড়া বাকি দুই আসামি রায় ঘোষণাকালে আদালতে উপস্থিত ছিলেন। এছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার অন্য আসামি সাইফুল ইসলামকে বেকসুর খালাস দেন আদালত।

চাঁপাইনবাবগঞ্জের স্পেশাল ট্রাইব্যুনাল-২-এর অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট আঞ্জুমান আরা বিষয়টি নিশ্চিত করে জানান, ২০১৬ সালের ২৪ অক্টোবর বিকালে চাঁপাইনবাবগঞ্জ জেলা শহরের শংকরবাটি এলাকার মো. শাহিনের বাড়িতে অভিযান চালিয়ে ২২টি বিদেশী পিস্তল, ১৩৬ রাউন্ড গুলি ও ৪৫টি ম্যাগজিন উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) আব্দুল করিম বাদী হয়ে থানায় শাহ আলমসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে চাঁপাইনবাবগঞ্জ সদর মডেল থানায় অস্ত্র আইনে একটি মামলা করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন