শিপইয়ার্ডে ট্যাংক বিস্ফোরণ

ভাইয়ের পথ ধরে চলে গেলেন আহত রবিন

বণিক বার্তা প্রতিনিধি নারায়ণগঞ্জ

নারায়ণগঞ্জের সোনারগাঁয় জাহাজ নির্মাণকারী প্রতিষ্ঠান আনন্দ শিপইয়ার্ড অ্যান্ড স্লিপওয়েজ লিমিটেডের শিপইয়ার্ডে ট্যাংক বিস্ফোরণে আহত রবিন নামে আরো এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিত্সাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে বিস্ফোরণের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল দুই। নিহতরা সম্পর্কে সহোদর। তাদের বাবার নাম মো. শহিদুল্লাহ।

জানা গেছে, গত শনিবার সকালে উপজেলার মেঘনা শিল্প নগরীর ইসলামপুর এলাকায় আনন্দ শিপইয়ার্ডে জাহাজের ট্যাংক (বার্জ) বিস্ফোরণ ঘটে। এতে সাব্বির নামের এক শ্রমিক ঘটনাস্থলেই মারা যান। এ সময় আহত হন নিহত সাব্বিরের বড় ভাই রবিন, সোহেল ও নাজির হোসেন নামের তিন শ্রমিক। গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিত্সাধীন অবস্থায় গতকাল সকালে রবিনের মৃত্যু হয়।

সোনারগাঁ থানার উপপরিদর্শক (এসআই) মো. রোস্তম আলী রবিনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।

এদিকে বিস্ফোরণের ঘটনায় দায়েরকৃত মামলায় আনন্দ শিপইয়ার্ডের ডেপুটি ম্যানেজার তাজমুল ইসলামকে গ্রেফতার করে পাঁচদিনের রিমান্ড চেয়ে গত রোববার জেলা আদালতে পাঠিয়েছে পুলিশ। নিহতদের বাবা মো. শহিদুল্লাহ আনন্দ শিপইয়ার্ডের পাঁচ কর্মকর্তাকে আসামি করে এ মামলা করেন।

সোনারগাঁ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান মনির জানান, নিহত শ্রমিক সাব্বিরের বড় ভাই আহত রবিন চিকিত্সাধীন অবস্থায় সকালে মারা গেছেন। তাদের বাবা শহিদুল্লাহর করা মামলায় অভিযুক্ত আসামিদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে। এর মধ্যে একজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন