লক্ষ্মীপুরে বিএনপি নেতা এ্যানীসহ ১৮৯ আসামিকে অব্যাহতি

বণিক বার্তা প্রতিনিধি লক্ষ্মীপুর

লক্ষ্মীপুরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের গণসংযোগকালে সংঘর্ষের ঘটনায় করা মামলায় কেন্দ্রীয় বিএনপি নেতা শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীসহ ১৮৯ আসামিকে অব্যাহতি দিয়েছেন আদালত। গতকাল দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট চন্দ্রগঞ্জ আমলি আদালত পুলিশের দাখিল করা চার্জশিটের ওপর ভিত্তি করে এ আদেশ দেন।

আসামিপক্ষে আইনজীবী ছিলেন খালেদা জিয়ার উপদেষ্টা সৈয়দ মোহাম্মদ শামছুল আলম, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক হাছিবুর রহমান প্রমুখ।

এ বিষয়ে অ্যাডভোকেট হাছিবুর রহমান বলেন, পুলিশ তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করেছে। এতে ২০৯ জনের মধ্যে ২০ জনের নামে অভিযোগ আনা হয়। এর ভিত্তিতে আদালতের বিচারক জুয়েল দেব বিএনপি নেতা এ্যানী চৌধুরী ও তার ভাই হ্যাপী চৌধুরীসহ ১৮৯ জনকে মামলা থেকে অব্যাহতি দেন।

আদালত সূত্রে জানা গেছে, গত বছরের ২৪ ডিসেম্বর সকালে লক্ষ্মীপুর সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের শান্তিরহাট বাজারে নির্বাচনী গণসংযোগকালে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের ঐক্যফ্রন্টের প্রার্থী ও বিএনপির কেন্দ্রীয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানীর ওপর হামলার ঘটনা ঘটে। হামলার এক পর্যায়ে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে সংঘর্ষ বাধে। এতে দুই পুলিশ সদস্য, বিএনপির ২৫ জন ও আওয়ামী লীগের ছয়জন আহত হন। এ ঘটনায় ২৫ ডিসেম্বর রাতে সদর উপজেলার কুশাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা নুরুল আমিন বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলা দায়ের করেন। মামলায় বিএনপি নেতা এ্যানী চৌধুরী ও তার ভাই হ্যাপী চৌধুরী ছাড়াও বিএনপি, যুবদল-ছাত্রদল ও অঙ্গসংগঠনের ১৪৬ নেতা-কর্মীকে আসামি করা হয়। এতে আরো ২০০ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন