দেশে বেড়াতে এসে ডেঙ্গুতে প্রাণ গেল ইতালি প্রবাসী নারীর

বণিক বার্তা অনলাইন

স্বামী-সন্তান নিয়ে হাফসা লিপি থাকেন ইতালিতে। এবার দেশে ঈদ করবেন বলে কয়েকদিন আগেই ঢাকায় ফেরেন। এরপরই আক্রান্ত হন ডেঙ্গুতে। ৩৪ বছর বয়সী লিপি চার দিন ধরে ঢাকার আনোয়ার খান মডার্ন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সেখানেই সোমবার রাতে তার মৃত্যু হয়।

লিপির স্বামী সর্দার আব্দুল সাত্তার তরুণ (৩৬) নিজেও ডেঙ্গুতে আক্রান্ত হয়েছিলেন। দুই সন্তান অলি (১২) ও আয়ানকে (৬) নিয়ে সপ্তাহ তিনেক আগে দেশে এসে রাজধানীর কলাবাগানে উঠেছিলেন তারা।

এ তথ্য নিশ্চিত করে আব্দুল সাত্তারের বড় বোন ডা. নুরুন্নাহার বলেন, ঢাকায় আসার পরপরই সাত্তার জ্বরে আক্রান্ত হন। তার অসুস্থতার মধ্যেই লিপির জ্বর আসে। গত ২৮ জুলাই এনএস১ পরীক্ষা করা হলে ডেঙ্গু ধরা পড়ে। কিন্তু আমার ভাই বাসায় অসুস্থ বলে লিপি স্বামীর সঙ্গে বাসায় থাকার সিদ্ধান্ত নেয়।

কিন্তু শুক্রবার সকালে হঠাৎ করে ওর অবস্থা খারাপের দিকে গেলে আমরা ওকে হাসপাতালে নিয়ে যাই। ওইদিনই ওকে আইসিইউতে নেওয়া হয়। পরে সোমবার রাতে তার মৃত্যু হয়। মঙ্গলবার সকালে হাফসার মৃতদেহ নিয়ে শরীয়তপুরের ভেদরগঞ্জে তার শ্বশুর বাড়ির উদ্দেশে রওয়ানা হন স্বজনরা।

চলতি বছর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে স্বাস্থ্য অধিদফতর মোট ১৮ জনের মৃত্যুর কথা বললেও গণমাধ্যমের খবরে মৃত্যুর সংখ্যা নব্বই ছাড়িয়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন