ঈদে বাড়ি ফেরার পথে কলেজছাত্র খুন

বণিক বার্তা অনলাইন

ঈদুল আজহা উপলক্ষে কলেজ ছুটি হয়ে যাওয়ায় গ্রামের বাড়ি দিনাজপুরের উদ্দেশে রওনা দিয়েছিলেন কলেজছাত্র ফারদিন ইসনা আশারিয়া রাব্বি (১৯)। রেলস্টেশনে পৌঁছানোর আগেই দুর্বৃত্তরা তাকে কুপিয়ে হত্যা করে। আজ মঙ্গলবার ভোরে রাজশাহী নগরীর বর্ণালি মোড়ে এই ঘটনা ঘটে।

নিহত রাব্বি রাজশাহী সিটি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র ছিলেন। তিনি দিনাজপুরের পার্বতীপুর উপজেলার মোমিনপুর গ্রামের মোজাফফর হোসেনের ছেলে।

পুলিশ জানায়, ফারদিন শহরের একটি মেসে থাকতেন। ঈদের ছুটিতে তিনি আজ সকাল ৬টা ২০ মিনিটের তিতুমীর এক্সপ্রেস ট্রেনে করে বাড়ির যাওয়ার জন্য মেস থেকে বেরিয়েছিলেন। পথে বর্ণালি মোড়ে তিনি হত্যাকাণ্ডের শিকার হন। তার মাথায় ধারালো অস্ত্র দিয়ে কোপ দেওয়া হয়েছে। ঘটনাটিকে হত্যা বলেই মনে করছে পুলিশ।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার গোলাম রুহুল কুদ্দুস বলেন, রাব্বি বাড়ি যাওয়ার কথা আগেই তার পরিবারের সদস্যদের জানিয়েছিল। বর্ণালীর মোড় এলাকার ছাত্রাবাস থেকে ভোরে বের হওয়ার সময় তার বোনের সঙ্গে কথাও বলেছিল। এর কয়েক মিনিট পরেই এ ঘটনা ঘটে। এরপর থেকে পরিবারের সদস্যরা বারবার ফোন করলেও তাকে পায়নি।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়। ঘটনাস্থলে পাওয়া তার ফোন থেকেই রাব্বির পরিবারের সঙ্গে কথা হয় পুলিশের। পুলিশের মাধ্যমেই তারা জানতে পারেন, রাব্বি হত্যাকাণ্ডের শিকার হয়েছেন।

তিনি আরও বলেন, প্রচুর রক্তক্ষরণ হয়ে ঘটনাস্থলেই ফারদিনের মৃত্যু হয়েছে। প্রাথমিকভাবে ঘটনাটিকে ছিনতাই মনে করা হচ্ছিল। কিন্তু রাব্বির ব্যাগ, মানিব্যাগ, মোবাইল ঘটনাস্থলেই পড়ে ছিল। তাই এখন একে ছিনতাই নয়, খুন বলেই মনে হচ্ছে।

এ ঘটনায় এখন পর্যন্ত কেউ আটক হয়নি। রাব্বির মরদেহ ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন