কর ফাঁকি দেয়াকে ‘ভালো’ বললেন ফ্যান বিংবিং

ফিচার ডেস্ক

গত বছর অক্টোবরে কর ফাঁকির ঘটনায় চীনা কর্তৃপক্ষ ফ্যান বিংবিংকে ৭ কোটি ডলার জরিমানা করেছিল। সম্প্রতি এক সাক্ষাত্কারে এ কেলেঙ্কারি নিয়ে মুখ খুলেছেন চীনা এ অভিনেত্রী ও মডেল। নিউইয়র্ক টাইমসকে দেয়া সাক্ষাত্কারে ৩৭ বছর বয়সী এ অভিনেত্রী বলেন, ‘এটা (কর ফাঁকির অপরাধে জরিমানা) আমার জীবনের একটা গর্তের মতো, কিন্তু ব্যাপারটা শেষমেশ আমার জন্য ভালোই হয়েছে। এ ঘটনার পর আমি ধীরস্থিরভাবে ভবিষ্যৎ জীবনে কী করতে চাই তা নিয়ে চিন্তা করেছি।’ আরো যোগ করেন, ‘জীবনজুড়ে কারো যাত্রা মসৃণ হয় না।’

এক্স-ম্যান-এর এ তারকা বছরখানেক আগে গত সেপ্টেম্বরে জনপরিসর ও সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে নিজেকে গুটিয়ে নেন। তার এ অন্তর্ধান ভক্তদের উদ্বিগ্ন করেছিল, সবাই তার অবস্থান জানার জন্য ব্যাকুল হয়ে ওঠেন। এরপর অক্টোবরে চীনা কর্তৃপক্ষ তাকে কর ফাঁকির অভিযোগে ৭ কোটি ডলার জরিমানা করে।

নিউইয়র্ক টাইমসকে তিনি বলেন, ‘অনুশোচনা আছে, ব্যথা, ভঙ্গুরতা আছে। কিন্তু তার পরও মনে হয় বেঁচে থাকাটা প্রয়োজন।’ সর্বশেষ চলতি বছরের এপ্রিলে বেইজিংয়ে ফ্যান জনসম্মুখে আসেন। এর কয়েক মাস আগে চীনের নববর্ষ উপলক্ষে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফিরে আসেন। ইনস্টাগ্রাম ও ফেসবুকে কয়েকটি সেলফি আপলোড করেন। তার পর থেকেই তিনি সোস্যাল মিডিয়ায় বেশ সক্রিয়। জুনে তিনি তার প্রেমিকের সঙ্গে সম্পর্ক চুকিয়ে ফেলার ঘোষণা দেন। সম্প্রতি ফ্যান তার পরবর্তী স্পাই থ্রিলার ৩৫৫-এর ইনস্টাগ্রাম টিজার প্রকাশ করেছেন।

গত বছর সরকারের পক্ষ থেকে জরিমানা করা হলে ফ্যান বিংবিং তার কৃতকর্মের জন্য ক্ষমা চেয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেন। নিজের কর ফাঁকির ঘটনায় তিনি লজ্জিত বলে জানান। তিনি বলেন, ‘আমার আইন মান্য করা উচিত ছিল। আইন মেনে চলে আমার উচিত ছিল সমাজ ও বিনোদন শিল্পের সবার জন্য উদাহরণ তৈরি করা। আর্থিক লাভের জন্য নিজের ওপর নিয়ন্ত্রণ হারানো ঠিক হয়নি।’ ফ্যান স্বীকার করেন, তিনি যে টাকায় ছবির জন্য চুক্তিবদ্ধ হতেন, তার চেয়ে কম টাকার একটি চুক্তিপত্র আয়কর দপ্তরে জমা দিয়ে কর ফাঁকি দিয়েছেন।

 

সূত্র: পিপল

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন