স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ : ডেঙ্গু প্রতিকার ও প্রতিরোধে করণীয় বিষয়ে মতবিনিময় সভা

ফিচার প্রতিবেদক

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশে ৩ আগস্ট ২০১৯ ‘প্রশ্নোত্তরে ডেঙ্গু: প্রতিকার ও প্রতিরোধে করণীয়’ শীর্ষক মতবিনিময় অনুষ্ঠিত হয়। সভায় অতিথিরা ডেঙ্গু রোগের বর্তমান অবস্থা, সংকট, বাস্তবতা, প্রতিকার ও প্রতিরোধে করণীয় সম্পর্কে উপস্থিত দর্শক শ্রোতাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। সম্মানিত অতিথিরা সরকারি পদক্ষেপের পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠান এবং জনসচেতনতার প্রতি গুরুত্বারোপ করেন।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ল্যাবএইড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ডা. এএম শামীম, উপাচার্য অধ্যাপক এম শাহজাহান মিনা, উপ-উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল কবির। সেমিনারে সভাপতি ছিলেন অধ্যাপক ডা. নওজিয়া ইয়াসমিন, বিভাগীয় প্রধান, পাবলিক হেলথ বিভাগ এবং সঞ্চালনায় ছিলেন অধ্যাপক রুবাইয়াত ফেরদৌস, উপদেষ্টা, জার্নালিজম কমিউনিকেশন ও মিডিয়া স্টাডিস বিভাগ।

আয়োজনে অতিথি হিসেবে লেখক-কলামিস্ট আবুল মকসুদ, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব ও চিকিৎসক ডা. আব্দুন নূর তুষার, দেশের বরেণ্য চিকিৎসক অধ্যাপক ডা. এফএম সিদ্দিকী, পরিবেশবিদ ডা. এমএ মতিন ও ডা. লেলিন চোধুরী, ডা. মো. আবু সাঈদ, স্থপতি ইকবাল হাবিব ও অধ্যাপক শামসুল ওয়ারেস, শিক্ষাবিদ আধ্যাপক কামরুজ্জামান মজুমদার, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার মো. মোমিনুর রহমান মামুনসহ অনেকে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন