বাগেরহাটে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে শিক্ষকের যাবজ্জীবন

বণিক বার্তা প্রতিনিধি, বাগেরহাট

বাগেরহাটে ৮ম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণ মামলায় তাপস রানা (৩৬) নামের এক শিক্ষককে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একই সাথে তাকে এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ডের নির্দেশ দেয়া হয়েছে। রবিবার বিকেলে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-১ এর বিচারক  (জেলা ও দায়রা জজ) এসএম সাইফুল ইসলাম এ রায় প্রদান করেন। এসময় দণ্ডপ্রাপ্ত আসামি আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত তাপস রানা চিতলমারী উপজেলার পাড়ডুমুরিয়া এলাকার সুশীল রানার ছেলে এবং ডুমুরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের গণিতের শিক্ষক।

মামলার নথি থেকে জানা যায়, ২০১৪ সালের ২১ ফেব্রুয়ারি শিক্ষক তাপস রানা ওই ছাত্রীর বাড়িতে প্রাইভেট পড়াতে আসেন। ছাত্রীর পিতা-মাতা বাড়িতে না থাকার সুযোগে শিক্ষার্থীকে ধর্ষণ করে তাপস রানা। পরে মেয়ের শারীরিক পরিবর্তন হলে ১৫ মে আল্ট্রাসোনোগ্রামে দেখা যায় সে গর্ভবতী। ২০ মে তাপস রানা ও তার পরিবারের লোকেরা বিয়ে করে বাড়িতে নিয়ে যায় মেয়েটিকে। সেখানে জোড়পূর্বক গর্ভের সন্তান নষ্ট করে মেয়েটিকে তাড়িয়ে দেয়। পরে ১৫ জুন মেয়েটির পিতা বাদী হয়ে ৪ জনকে আসামি করে বাগেরহাট নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালে একটি মামলা দায়ের করেন।

৬ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ ও যুক্তিতর্ক শেষে মামলার প্রধান আসামি তাপস রানাকে যাবজ্জীবন কারাদণ্ড এবং অন্য তিন আসামিকে খালাস দেন আদালত। খালাস প্রাপ্তরা হলেন শেখর রানা, দুলাল রানা ও আনন্দ রানা।

এ মামলায় রাষ্ট্র পক্ষের আইনজীবি ছিলেন বিশেষ পাবলিক প্রসিকিউটর ছিদ্দিকুর রহমান খান। আসামি পক্ষে ছিলেন শেখ মো. শরীফুল ইসলাম ঠান্ডু।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন