ডেঙ্গু প্রতিরোধে চিকিৎসকদের সমন্বয়ে আ.লীগের মনিটরিং সেল

নিজস্ব প্রতিবেদক

ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ নিতে চিকিৎসকদের সমন্বয়ে ‘চিকিৎসা মনিটরিং সেল’ গঠন করেছে আওয়ামী লীগ। গতকাল শনিবার আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গতকাল শনিবার বিকালে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ বাস্তবায়ন এবং সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিতের জন্য বিশেষজ্ঞ চিকিৎসক নেতাদের সঙ্গে বৈঠক করেন দলীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে আওয়ামী লীগের নেতারা। বৈঠকে সারা দেশে ডেঙ্গু আক্রান্ত রোগীদের সর্বাত্মক সহযোগিতা ও সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিতে আওয়ামী লীগের একটি ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেল গঠন করা হয়।

বৈঠকে ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেলের পাঁচ দফা কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচিগুলো হলো ৬৪টি জেলা মনিটরিং সেল গঠন, জনসচেতনতা সৃষ্টি, চিকিৎসক, নার্স ও অন্য স্বাস্থ্যকর্মীদের কাজে উৎসাহিত করা, সরকারের সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করা এবং সব জেলায় প্রয়োজনীয়সংখ্যক চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী নিশ্চিত করা।

মনিটরিং সেলের আহ্বায়ক করা হয়েছে ডা. মোস্তফা জালাল মহিউদ্দিনকে। এ কমিটির অন্য সদস্যরা হলেন  ডা. রোকেয়া সুলতানা, ডা. বদিউজ্জামান ভুঁইয়া (ডাবলু), ডা. এম ইকবাল আর্সলান, ডা. কনক কান্তি বড়ুয়া, ডা. মোহাম্মদ মনিরুজ্জামান ভুঁইয়া, ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী, ডা. এমএ আজিজ, ডা. শারফুদ্দিন আহমেদ, ডা. মোহাম্মদ জামাল উদ্দিন চৌধুরী, ডা. কামরুল হাসান খান, ডা. এমএ রউফ সরদার, ডা. এবিএম আব্দুল্লাহ, ডা. মো. কামরুল হাসান (মিলন), ডা. উত্তম কুমার বড়ুয়া, ডা. খান আবুল কালাম আজাদ, ডা. ঝিলন মিয়া সরকার, ডা. শাহানা আখতার রহমান, ডা. এহসানুল কবির জগলুল, ডা. আলী আসগর মোড়ল, ডা. মো. জুলফিকার আলী (লেনিন) ও ডা. সৈয়দ আতিকুল হক।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন