শেষ থেকেই শুরু কিংসের

ক্রীড়া প্রতিবেদক

শিরোপা আগেই নিশ্চিত হয়েছে, শেষ ম্যাচটা ছিল নিছকই আনুষ্ঠানিকতার। বসুন্ধরা কিংস ফুটবলারদের মাঝে আয়েশি ভাব থাকাটা তাই স্বাভাবিকই। শ্রাবণের বিকালের টানা বর্ষণে মাঠেও ছিল জল-কাদা। চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে বসুন্ধরা কিংসের প্রিমিয়ার লিগের শেষ ম্যাচটিও ছিল নিষ্প্রাণ!

১-১ গোলে ড্র হওয়া ম্যাচে বৈচিত্র্য এনেছিলেন বসুন্ধরা কিংস সমর্থকরা। পিঠে ‘চ্যাম্পিয়ন’ লেখা লাল-সাদা টি-শার্ট পরে গ্যালারি মাতিয়েছেন চ্যাম্পিয়ন দলের সমর্থকরা। বৃষ্টি মাঝে মধ্যে সমর্থকদের ছত্রভঙ্গ করলেও তাদের ঢোল-বাদ্যর তালে পর মুহূর্তেই গ্যালারি সরব হচ্ছিল।

ঘরোয়া শীর্ষ ফুটবলে আত্মপ্রকাশের মৌসুম হাতভরে দিয়েছে কিংসকে। লিগ শুরুর আগে দুটি প্রতিযোগিতার ফাইনাল খেলেছে দলটি। ফেডারেশন কাপের শিরোপা নির্ধারণী ম্যাচে হারলেও স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন হয় কিংস। প্রিমিয়ার লিগে মাঝপথেই শিরোপার সুবাস পাচ্ছিল চ্যাম্পিয়নশিপ লিগের সেরা হিসেবে প্রিমিয়ারে উঠে আসা ক্লাবটি। শেষদিকে শেখ রাসেলের কাছে হারে শিরোপা উদযাপন বিলম্বিত করেছে। নীলফামারীতে মোহামেডানের সঙ্গে ড্র করে চ্যাম্পিয়ন হয় কিংস। গতকাল লিগ শেষ করল ফুটবলের নব্য পরাশক্তিরা। এ শেষ থেকেই আগামী দিনের শ্রেষ্ঠত্ব ধরে রাখার মিশন শুরু হলো।

‘আমরা এরই মধ্যে দানিয়েল কলিন্দ্রেসের সঙ্গে চুক্তি নবায়ন করেছি, আগামী মৌসুমেও বসুন্ধরা কিংসে থাকছেন এ ফুটবলার’—বণিক বার্তাকে বলেন বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান। ক্লাব-সংশ্লিষ্টরা জানান, এ মৌসুমে খেলা দলটির অধিকাংশ সদস্যকে ধরে রাখবে বসুন্ধরা কিংস। নিয়মিত যারা একাদশে ছিলেন, তাদের ছাড়ার কোনো পরিকল্পনা নেই ক্লাব কর্মকর্তাদের।

এ থেকেই পরিষ্কার—আগামীতে শিরোপা ধরে রাখার ভাবনা শুরু হয়েছে লিগ শেষ হওয়ার আগে থেকেই। পরবর্তীতে মৌসুমে সবগুলো আসরের শিরোপার জন্য ঝাঁপাবে ক্লাবটি। পাশাপাশি একাডেমি কার্যক্রমের মাধ্যমে নতুন ফুটবলার তুলে আনার দিকেও গুরুত্ব বাড়াচ্ছেন ক্লাব কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন