কমিউনিটি শিল্ড শিরোপা নির্ধারণ আজ

গত মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপা ভাগ্যটা শেষ দিনে গিয়ে ঠেকে। শেষ পর্যন্ত লিভারপুলকে হতাশায় ভাসিয়ে শিরোপা নিজেদের করে নেয় ম্যানচেস্টার সিটি। মাত্র একটি পয়েন্টের ব্যবধানে শিরোপা হাতছাড়া করেছিল ‘অল রেড’রা। যদিও পরে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতে লিগ শিরোপা না জিততে পারার যন্ত্রণাটা কিছুটা হলেও ঘোচাতে পেরেছিল লিভারপুল। নতুন মৌসুম শুরুর আগে লিগ জিততে না পারার আক্ষেপ কিছুটা হলেও দূর করার আরেকটা সুযোগ পাচ্ছে ইয়ুর্গেন ক্লোপের দল। কমিউনিটি শিল্ডের শিরোপা জেতার লড়াইয়ে আজ মাঠে নামবে তারা। প্রতিপক্ষ সেই সিটি। পেপ গার্দিওলার দলও অবশ্য ঘরোয়া লিগে নিজেদের আধিপত্য ধরে রাখার প্রত্যয়ে ওয়েম্বলিতে মাঠে নামবে আজ।

কমিউনিটি শিল্ডের শিরোপা নির্ধারণের ম্যাচটি সাধারণত হয়ে থাকে লিগ শিরোপাজয়ীর সঙ্গে এফএ কাপের শিরোপাজয়ী দলের। তবে এবার দুটি শিরোপাই গেছে সিটির দখলে। তাই নিয়ম অনুযায়ী লিগ রানার্সআপ লিভারপুলকেই প্রতিপক্ষ হিসেবে পাচ্ছে সিটি। তবে এই ম্যাচে দুই দলের কেউই সেরা খেলোয়াড়দের সবাইকে পাচ্ছে না। সিটি এ ম্যাচে পাচ্ছে না নিজেদের এক নম্বর গোলরক্ষক এডেরসন ও মিডফিল্ডার ফার্নান্দিনহোকে। লিভারপুল পাবে না দলের অন্যতম সেরা স্ট্রাইকার সাদিও মানেকে। তবে শক্তি বাড়াতে লিভারপুল দলে যোগ দিয়েছেন মোহাম্মদ সালাহ, অ্যালিসন ও রবার্তো ফিরমিনো।

লিভারপুলের জন্য সতর্কবার্তাও রয়েছে। প্রাক মৌসুম পর্বটি একেবারেই ভালো ছিল না। যেখানে একমাত্র লিওঁর বিপক্ষে ম্যাচটিতেই জিতেছে তারা। অবশ্য সে ম্যাচে দলের সেরা তারকাদের অনেকেই ছিলেন না। যাদের বেশির ভাগকেই দেখা যাবে আজকের ম্যাচে। এ ম্যাচটি লিভারপুলের জন্য আরো একটি দিক থেকে প্রতিশোধের। সর্বশেষ দুই দেখায় একবারও তারা হারাতে পারেনি সিটিকে। গত মৌসুমের প্রতিশোধ নিতে চাইবে তারা। বিবিসি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন