ঈদযাত্রায় ভোগান্তি কমাতে ঘাটে স্থাপন করা হচ্ছে সিসি ক্যামেরা —রাজবাড়ী এসপি

বণিক বার্তা প্রতিনিধি রাজবাড়ী

ঈদযাত্রায় মানুষের ভোগান্তি কমাতে দৌলতদিয়া ঘাটে সিসিটিভি ক্যামেরা স্থাপন করা হচ্ছে বলে জানিয়েছেন রাজবাড়ীর পুলিশ সুপার মো. মিজানুর রহমান।

গতকাল সকালে রাজবাড়ী জেলা পুলিশের আয়োজনে ঈদুল আজহা উদযাপনের জন্য ট্রাফিক ব্যবস্থাপনাসহ সার্বিক আইন-শৃঙ্খলা নিয়ে মতবিনিময় সভায় এ কথা জানান তিনি।

মো. মিজানুর রহমান বলেন, আসন্ন ঈদুল আজহায় দৌলতদিয়া ঘাটে যাতে যাত্রীদের ভোগান্তি না হয়, সেজন্য সিসি ক্যামেরা স্থাপন করা হচ্ছে। যা ঈদের এক সপ্তাহ আগে কার্যকর হবে। এছাড়া এবার ঈদযাত্রায় ভোগান্তি রোধে ঘাট ব্যবস্থাপনাকে ঢেলে সাজানো হয়েছে। নেয়া হয়েছে বিভিন্ন উদ্যোগ। ঘাটে যাতে কেউ কোনো ধরনের অনৈতিক কাজ না করতে পারে, সে ব্যাপারে নজরদারি করা হবে।

তিনি আরো জানান, ঈদুল আজহা উপলক্ষে ৭ থেকে ২০ আগস্ট পর্যন্ত ঘাটে পোশাকধারী, সাদা পোশাকে ও গোয়েন্দা সংস্থাসহ আইন-শৃঙ্খলা বাহিনীর অন্তত ২৫০ জন সদস্য কাজ করবেন। যার মনিটরিং করবেন পুলিশ সুপার নিজেই।

পুলিশ সুপার জানান, এবার ঈদুল আজহার জন্য বিআইডব্লিটিসি কর্তৃপক্ষ ২০টি ফেরি বরাদ্দ দিয়েছে।

পাশাপাশি বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ ছয়টি ঘাট ও ৩৪টি লঞ্চের ব্যবস্থা রেখেছে।

মতবিনিময় সভায় রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাউদ্দিন, মো. রেজাউল করিম, মো. ফজলুল করিম, বিআইডব্লিটিসি দৌলতদিয়া ঘাটের ট্রাফিক অফিসার মো. রুহুল আমীন, বিআইডব্লিটিএর আরিচা অঞ্চলের সহকারী ব্যবস্থাপক ফরিদুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন