ফেনীর মেয়ে হয়েও এখানে কোন উন্নয়ন করেননি খালেদা জিয়া: মতিয়া চৌধুরী

বণিক বার্তা অনলাইন

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী বলেছেন, ‘খালেদা জিয়া নিজেকে তিনবারের প্রধানমন্ত্রী দাবি করেন। অথচ তার নিজ নির্বাচনী এলাকায়ও কোন উন্নয়ন কাজ হয়নি। বর্ষা শুরু হলে এলাকার মানুষ মুহুরী-কহুয়া নদীর বেড়ী বাঁধ ভেঙ্গে বন্যার পানিতে তলিয়ে যায়। বরাদ্দের টাকা তারা লুটেপুটে খেয়েছে। এতিমের টাকা খেয়ে জেলে আছে। দুর্নীতিবাজরা আর কোন দিন ক্ষমতা আসতে পারবে না। ফেনীতে কিছু লোক শ্লোগান দেয় ‘ফেনীর মেয়ে খালেদা-গর্ব মোদের আলাদা’। কী নিয়ে গর্ব করেন, এলাকায় তিনি কী উন্নয়ন করেছেন?’

শনিবার দুপুরে ফেনীর পরশুরামের ধনিকুন্ডা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম দাখিল মাদ্রাসা মাঠে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা কথা দিয়ে কথা রাখেন। পদ্মা সেতুর করবে বলেছেন-পদ্মা সেতু হচ্ছে। দুর্নীতির ধুয়ো তুলে কানাডার আদালতে মামলা করা হয়। সেটি মিথ্যা প্রমাণিত হয়েছে। সেতু নির্মাণের কাজ দ্রুত এগিয়ে চলছে। বঙ্গবন্ধু হত্যা, ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনার বিচার হয়েছে। কিন্তু ক্ষমতায় থেকেও বিএনপি জিয়াউর রহমানের হত্যার বিচার করেনি। খালেদা জিয়া দীর্ঘদিন রাষ্ট্র ক্ষমতায় থেকেও তার স্বামী হত্যার বিচার হোক তা চাননি এবং তিনি ও তার ছেলে সাক্ষ্যও দেননি।

মতিয়া চৌধুরী বলেন, ফেনীর মানুষ ভাতও চায় না, কাপড়ও চায়না। জননেত্রী শেখ হাসিনা গত ১০ বছরে সেটির সমাধান দিয়েছে। এখন ভাত-কাপড়ের অভাব নেই। তারা চায় বন্যা সমস্যার স্থায়ী সমাধান। বিশ্ব মোড়লদের রক্ত চক্ষু উপেক্ষা করে যদি পদ্মা সেতু হতে পারে, ফেনীর ফুলগাজী, পরশুরাম ও ছাগলনাইয়ার বন্যা সমস্যারও স্থায়ী সমাধান হবে।

তিনি আরো বলেন, এখানে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার বাড়ি হলেও তিনি এই বাঁধ বাঁধেননি। তবে এখন আওয়ামী লীগ সরকারের সময় এখানকার নদী খননও হবে, বাঁধও হবে। মানুষের দুর্ভোগ ও দুর্দশা লাঘব হবে। এজন্য শেখ হাসিনার সরকার বরাদ্ধ দিয়েছে।

পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সভাপতি এনামুল করিম মজুমদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কামাল উদ্দিন মজুমদারের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পানি সম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, কেন্দ্রীয় কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন নাহার লাইলী, কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক সুজিত রায় নন্দী। বক্তব্য রাখেন জাসদ (ইনু) সাধারণ সম্পাদক ও ফেনী-১ আসনের সাংসদ শিরীন আখতার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সাংসদ নিজাম উদ্দিন হাজারী, জেলা আওয়ামী লীগ সভাপতি আবদুর রহমান। উপস্থিত ছিলেন সাবেক মহিলা সাংসদ জাহান আরা বেগম সুরমা, জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি খায়রুল বাশার মজুমদার, পরশুরাম উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী।

এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বপ্ন দেখেন, স্বপ্ন দেখান ও স্বপ্ন বাস্তবায়ন করেন। ফেনীর মুহুরী কহুয়া ও সিলোনীয় নদীর বন্যা নিয়ন্ত্রণ, পানি নিষ্কাশন ও সেচ প্রকল্পের পুর্নবাসনে ছয়শত কোটি টাকার ডিপিপি প্রস্তুত করা হয়েছে। এছাড়া নদী ভাঙ্গন রোধ, খাল খননসহ আরও ২০৬ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে।

এছাড়া ফুলগাজী উপজেলা সদরেও একটি পথসভা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন