ফরিদপুরে ট্রান্সফরমার চুরির সময় যুবক তড়িতাহত

বণিক বার্তা প্রতিনিধি ফরিদপুর

ফরিদপুরের মধুখালীর আড়কান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে পল্লীবিদ্যুত্ সমিতির ট্রান্সফরমার চুরির সময় তড়িতাহত হয়েছেন এক যুবক। পরে আহত অবস্থায় আটক করে তাকে পুলিশে দিয়েছে স্থানীয়রা। গতকাল ভোরে আটক ওই যুবকের নাম বিপ্লব শেখ (২২)। তিনি কুষ্টিয়ার কুমারখালীর ছোট কসবা গ্রামের লিটন শেখের ছেলে।

ফরিদপুর পল্লীবিদ্যুতের জিএম মো. আবুল হাসান জানান, চুরি করার সময় বিদ্যুত্স্পৃষ্টে আহত হয়ে বিপ্লব নিচে পড়ে যায়। তার শরীরের বিভিন্ন স্থানে পুড়ে গেছে। এ ঘটনার কিছু সময় আগে গোপালপুরে একটি ট্রান্সফরমার চুরি হয়। তিনি আরো জানান, ২০১৮ সালের ৩০ জুন থেকে গতকাল পর্যন্ত ফরিদপুরে বিভিন্ন ধরনের ৭৮টি ট্রান্সফরমার চুরি হয়েছে। এর মধ্যে ৫ কেভিএ ক্ষমতাসম্পন্ন ৩১টি, ১০ কেভিএ ক্ষমতাসম্পন্ন ৩৩টি, ১৫ কেভিএ ক্ষমতাসম্পন্ন আটটি, ২৫ কেভিএ ক্ষমতাসম্পন্ন পাঁচটি ও ৩৭ কেভিএ ক্ষমতাসম্পন্ন একটি ট্রান্সফরমার চুরি হয়েছে। এসব চুরির ঘটনায় থানায় অভিযোগ দিলেও কাউকে আটক করা যায়নি।

এ বিষয়ে মধুখালী সার্কেলের সহকারী পুলিশ সুপার আনিসুজ্জামান বলেন, গতকাল আটক ব্যক্তির স্বীকারোক্তি অনুযায়ী রমজান আলী নামে আরো একজনকে আটক করা হয়েছে। এ চক্রের অন্য সদস্যদেরও আটকের চেষ্টা চলছে।

এছাড়া বিগত দিনে ট্রান্সফরমার চুরির বিষয়ে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিজানুর রহমান বলেন, প্রতিটি ঘটনায় মামলা হয়েছে। পুলিশ আসামিদের ধরতে তত্পর রয়েছে।

 

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন