বৃহস্পতিবার | নভেম্বর ১৪, ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

ব্যাংকের ২ কোটি ৪৬ লাখ টাকা আত্মসাৎ : যশোরে দুদকের মামলায় ব্যবসায়ী কারাগারে

বণিক বার্তা প্রতিনিধি যশোর 

প্রিমিয়ার ব্যাংক লিমিটেড যশোর শাখা থেকে ২ কোটি ৪৬ লাখ টাকা আত্মসাতের একটি মামলায় দুর্নীতি দমন কমিশনের (দুদক) সদস্যরা আতিয়ার রহমান নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করেছেন। গত বৃহস্পতিবার যশোর শহরের রবীন্দ্রনাথ (আরএন) সড়কে তার ব্যবসা প্রতিষ্ঠান থেকে তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। আতিয়ার রহমান যশোর শহরের গয়ারাম সড়কের মৃত মমতাজ উদ্দীন বিশ্বাসের ছেলে। তিনি মেসার্স রহমান সাইকেল স্টোরের স্বত্বাধিকারী।

দুদক যশোর কার্যালয় সূত্রে জানা গেছে, ২০১৩ সালের মার্চ থেকে জুন মাস পর্যন্ত আতিয়ার রহমান তার ব্যবসা প্রতিষ্ঠানের অনুকূলে প্রিমিয়ার ব্যাংক লিমিটেড যশোর শাখা থেকে ২ কোটি ৮৮ লাখ ৪২ হাজার টাকা ঋণ নেন। এর মধ্যে তিনি মাত্র ৪২ লাখ ৪ হাজার টাকা পরিশোধ করেন। বাকি টাকা পরিশোধ না করায় ব্যাংক কর্তৃপক্ষ ৫ কোটি ১১ লাখ টাকার ক্ষতির শিকার হয়। এ ঘটনায় দুদকের পক্ষ থেকে যশোরের সিনিয়ার স্পেশাল জজ আদালতে একটি মামলা করা হয়। ওই মামলায় তাকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ বিষয়ে দুদক যশোরের উপপরিচালক নাজমুস সাদত বলেন, ব্যাংকের টাকা আত্মসাতের দায়ে আতিয়ার রহমানের বিরুদ্ধে আদালতে মামলার পর গ্রেফতার করা হয়েছে। ওই টাকা নিয়ে তিনি কী করেছেন, তা জানা যায়নি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন