দুই ছেলেকে ৬ লাখ শেয়ার দেবেন মার্কেন্টাইল ব্যাংকের উদ্যোক্তা

নিজস্ব প্রতিবেদক

নিজের দুই ছেলের প্রত্যেককে তিন লাখ করে মার্কেন্টাইল ব্যাংক লিমিটেডের মোট ছয় লাখ শেয়ার উপহার দেবেন প্রতিষ্ঠানটির অন্যতম উদ্যোক্তা মোহাম্মদ মনসুরুজ্জামান। বর্তমানে তার হাতে ব্যাংকটির মোট ৪১ লাখ ৪০ হাজার শেয়ার রয়েছে।

সর্বশেষ সার্ভিল্যান্স ক্রেডিট রেটিং অনুসারে মার্কেন্টাইল ব্যাংকের ঋণমান দীর্ঘমেয়াদে ‘ডাবল এ’ ও স্বল্পময়াদে ‘এসটি-টু’। ৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনসহ হালনাগাদ প্রাসঙ্গিক বিভিন্ন তথ্যের ভিত্তিতে এ প্রত্যয়ন করেছে ইমার্জিং ক্রেডিট রেটিং লিমিটেড (ইসিআরএল)।

সমাপ্ত হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১৫ শতাংশ স্টক লভ্যাংশ দিয়েছে মার্কেন্টাইল ব্যাংক। আলোচ্য সময়ে ব্যাংকটির সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৫৯ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ৩ টাকা ৭১ পয়সা (পুনর্মূল্যায়িত)। ৩১ ডিসেম্বর সম্মিলিত শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২২ টাকা ৯১ পয়সা, আগের বছরের একই সময়ে যা ছিল ২২ টাকা ৭৪ পয়সা।

এদিকে চলতি ২০১৯ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) মার্কেন্টাইল ব্যাংকের সম্মিলিত ইপিএস হয়েছে ১ টাকা ৭৯ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ১ টাকা ৬৯ পয়সা। দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) সম্মিলিত ইপিএস হয়েছে ১ টাকা ১৬ পয়সা, আগের হিসাব বছরের একই সময়ে যা ছিল ৮৮ পয়সা।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন