ডেঙ্গু রোগীর জন্য প্রস্তুত করা হচ্ছে রাজধানীর ৩ হাসপাতাল: স্বাস্থ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, দেশের সব জেলায় ডেঙ্গু রোগী শনাক্ত হচ্ছে। ফলে দিন দিন ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। তাই অতিরিক্ত রোগীর চাপ সামাল দিতে রাজধানীর তিনটি সরকারি হাসপাতালকে প্রস্তুত করা হচ্ছে।  তিনি বলেন, ডেঙ্গুর প্যাথলজি পরীক্ষার কিট ও রিএজেন্ট আমদানি করা হচ্ছে। ডেঙ্গু পরীক্ষার জন্য আজ (বৃহস্পতিবার) রাতেই দেশে আসছে এক লাখ কিট।

গতকাল ঢাকার স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালে (মিটফোর্ড হাসপাতাল) ডেঙ্গুবিষয়ক এক সেমিনারে এ কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, এখন মোটামুটি দেশের প্রতিটি জেলায়ই ডেঙ্গু জ্বরে আক্রান্ত রোগী পাওয়া যাচ্ছে। ঈদের সময় তা ছড়িয়ে যাওয়ার সম্ভাবনা আরেকটু বেশি। এজন্য আমাদের আগে থেকেই প্রস্তুতি নিতে হবে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনা বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট এবং মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে এখনো সেভাবে রোগী যায় না। সেখানে বেডগুলোর অধিকাংশই খালি থাকে। আমরা নির্দেশনা দিয়েছি ওই হাসপাতালগুলো রেডি করার জন্য। বার্ন ইনস্টিটিউটে এক হাজার বেড রেডি হচ্ছে। বর্তমানে আমাদের যে হাসপাতালগুলোয় রোগী নিচ্ছে, সেখানে যদি জায়গা না হয়, তাহলে আমরা এ তিনটা হাসপাতালে ডেঙ্গু রোগী নিয়ে নেব।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন