চট্টগ্রামে ২ দিনব্যাপী ‘বাংলাদেশ আর্ট উইক’ উদ্বোধন

চট্টগ্রামে প্রথমবারের মতো গতকাল বাংলাদেশের বিখ্যাত চিত্রশিল্পীদের অংশগ্রহণে উদ্বোধন হলো ‘বাংলাদেশ আর্ট উইক চট্টগ্রাম-২০১৯’ শীর্ষক বিশেষ চিত্রপ্রদর্শনী। পিএইচপি ফ্যামিলির পৃষ্ঠপোষকতায় নগরীর চারুকলা ইনস্টিটিউটের শিল্পী রশীদ চৌধুরী আর্ট গ্যালারিতে এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন শিল্পপতি ও পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম ক্লাবের চেয়ারম্যান জসিম উদ্দিন চৌধুরী ও চট্টগ্রাম আর্ট কলেজের পরিচালক সায়লা শারমিন সাথী। এ আয়োজনে দেশের বিখ্যাত নয়জন শিল্পীর চিত্র প্রদর্শিত হচ্ছে। তাদের নামকরণ করা হয়েছে ‘দ্য পাওয়ার অব নাইন’। তারা হলেন রনবীখ্যাত রফিকুন নবী, এএমবি সালাউদ্দিন (রনি), মনিরুল ইসলাম, ফরিদা জামান, জামাল আহমেদ, কনক চাঁপা চাকমা, মোস্তফা খালিদ পলাশ, মোহাম্মদ ইকবাল ও তেজশ হালদার জোশ।

প্রধান অতিথি সুফি মিজানুর রহমান বলেন, মানুষের মতো এত মহীয়ান, এত শক্তিমান আর কোনো সৃষ্টি এ বিশ্বব্রহ্মাণ্ডে নেই। মানবসন্তানদের মধ্যে যে অসীম শক্তি লুকানো আছে, তাকে জাগ্রত করে জীবনের সব বাধাকে মোকাবেলা করে অভিষ্ট লক্ষ্যে পৌঁছার সুযোগ করাই সত্যিকারের বিজয়।

উদ্বোধনী অনুষ্ঠানে নগরীর বিশিষ্ট ব্যক্তি, বিভিন্ন স্তরের শিল্পী ও কলাকুশলী, ব্যবসায়ী, সাংবাদিক, বিভিন্ন পেশার লোক ও চারুকলার সঙ্গে সম্পৃক্ত সবাই উপস্থিত ছিলেন। আজ ও আগামীকাল দুদিনের এ প্রদর্শনী চলবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে প্রদর্শনী।  —বিজ্ঞপ্তি

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন