ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলা : আসামি অনুপস্থিত পিছিয়েছে সাক্ষ্যগ্রহণ

বণিক বার্তা প্রতিনিধি সিলেট

সিলেটে বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশ হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ আবারো পিছিয়েছে। কারাগারে থাকা মামলার এজাহারভুক্ত আসামি শফিউর রহমান ফারাবীকে আদালতে হাজির না করায় গতকাল সাক্ষ্যগ্রহণ হয়নি। পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ ১ সেপ্টেম্বর নির্ধারণ করেছেন আদালত।

মামলার বাদীপক্ষের আইনজীবী ছিলেন এমাদউল্লাহ শহীদুল ইসলাম শাহীন। তাকে সহায়তা করেন মনির উদ্দিন। তিনি জানান, গতকাল সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ মমিনুন নেসার আদালতে এ মামলার সাক্ষ্যগ্রহণের তারিখ ছিল। যথাসময়ে নির্ধারিত সাক্ষী পুলিশ পরিদর্শক মো. নুরুল আলম, ময়নাতদন্তকারী চিকিৎসক ডা. শামসুল ইসলাম ও সংস্কৃতিকর্মী রজত কান্তি গুপ্ত আদালতে হাজির হন। তবে কারান্তরীণ আসামি শফিউর রহমান ফারাবীকে আদালতে হাজির করা হয়নি। তিনি অন্য মামলায় কাশিপুর কারাগারে থাকায় তাকে হাজির করা যায়নি বলে আদালতকে জানিয়েছে পুলিশ। এ কারণে সাক্ষ্যগ্রহণের তারিখ পিছিয়ে আগামী ১ সেপ্টেম্বর নির্ধারণ করেন আদাত।

নানা অজুহাতে চাঞ্চল্যকর এ মামলার বিচারকাজ বিলম্বিত হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন মনির উদ্দিন।

প্রসঙ্গত, ২০১৫ সালের ১২ মে সিলেট নগরীর সাগরদীঘির পাড়ের নিজ বাসার সামনে বিজ্ঞানমনস্ক লেখক ও ব্লগার অনন্ত বিজয় দাশকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় অনন্তের বড় ভাই রত্নেশ্বর বাদী হয়ে হয়ে নগরীর বিমানবন্দর থানায় হত্যা মামলা দায়ের করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন