রবিবার | নভেম্বর ১৭, ২০১৯ | ৩ অগ্রহায়ণ ১৪২৬

শেয়ারবাজার

প্রথমার্ধে ইন্টারন্যাশনাল লিজিংয়ের ইপিএস কমেছে ৮১ শতাংশ

নিজস্ব প্রতিবেদক

চলতি ২০১৯ হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস লিমিটেডের সম্মিলিত শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১০ পয়সা। আগের হিসাব বছরের একই সময় কোম্পানিটির সম্মিলিত ইপিএস ছিল ৫২ পয়সা। এ হিসাবে আলোচ্য সময়ে কোম্পানিটির ইপিএস কমেছে ৮০ দশমিক ৭৭ শতাংশ।

দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) ইন্টারন্যাশনাল লিজিংয়ের সম্মিলিত ইপিএস হয়েছে ১ পয়সা, আগের হিসাব বছরের একই সময় যা ছিল ৮ পয়সা। ৩০ জুন সম্মিলিতভাবে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩ টাকা ৪৬ পয়সা।

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য ৫ শতাংশ স্টক লভ্যাংশের সুপারিশ করেছে ইন্টারন্যাশনাল লিজিংয়ের পরিচালনা পর্ষদ। গেল হিসাব বছর কোম্পানিটির সম্মিলিত ইপিএস হয়েছে ৫৩ পয়সা, আগের হিসাব বছরে যা ছিল ১ টাকা ৮৪ পয়সা। ৩১ ডিসেম্বর কোম্পানিটির সম্মিলিত এনএভিপিএস দাঁড়ায় ১৩ টাকা ৩৬ পয়সা। ২২ আগস্ট বেলা ১১টায় রাজধানীর পুরানা পল্টনে অবস্থিত ফারস হোটেল ও রিসোর্টসে ২৩তম বার্ষিক সাধারণ সভা (এজিএম) আয়োজন করবে প্রতিষ্ঠানটি। এ-সংক্রান্ত রেকর্ড ডেট ছিল ২৩ জুলাই। ২০১৮ হিসাব বছরে কর পরিশোধের পর ইন্টারন্যাশনাল লিজিংয়ের নিট মুনাফা ৭১ শতাংশ কমেছে। গেল বছর তাদের বিনিয়োগে লোকসান হয়েছে ৬ কোটি ৪০ লাখ টাকা, সাবসিডিয়ারি প্রতিষ্ঠান থেকে আয় ১১ কোটি ৪০ লাখ টাকা কমেছে এবং আয়কর সঞ্চিতি ১৪ কোটি ১০ লাখ টাকা বেড়েছে।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন