পিরোজপুরে স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যার দায়ে চাচার মৃত্যুদণ্ড

বণিক বার্তা প্রতিনিধি, পিরোজপুর

পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় আপন ভাইয়ের মেয়ে মঠবাড়িয়া হাই স্কুলের অষ্টম শ্রেণির ছাত্রীকে (১৪) ধর্ষণের পর হত্যার দায়ে চাচা নুর মোহাম্মদের (৪০) মৃত্যুদণ্ড দিয়েছেন পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল এর আদালত। 

বৃহস্পতিবার দুপুরে এ আদেশ দেন পিরোজপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মো. মিজানুর রহমান। এসময় দণ্ডপ্রাপ্তকে আরো ১ লাখ টাকা জরিমানার আদেশ দেয়া হয়। নুর মোহাম্মদ জেলার মঠবাড়িয়া উপজেলার নলি তুলাতলী গ্রামের আব্দুর রশিদের ছেলে।

আদলতের নথি সূত্রে জানা যায়, ২০১০ সালের ২১ মার্চ আসামি তার আপন ভাইয়ের মিথ্যা কথা বলে বাড়ির পাশের একটি বাগানে নিয়ে ধর্ষণ করে হত্যার পর বাড়ির পাশের একটি খালে ফেলে দেয়। পরে স্থানীয়রা দেখতে পেয়ে ডাক চিৎকার দিলে আমেনার বাড়ির লোকজন এসে আমেনার মৃতদেহ পায়। এরপর খবর দিলে পুলিশ এসে মৃতদেহ উদ্ধার করে।

এ ঘটনার ওই ছাত্রীর মা বাদী হয়ে মঠবাড়িয়া থানায় নুর মোহাম্মদকে আসামি করে একটি মামলা দায়ের করে। সাক্ষ্য প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত এ দণ্ড দেন।

রাষ্ট্র পক্ষে নারী ও শিশু দমন নির্যাতন ট্রাইবুনালের পিপি আব্দুর রাজ্জাক খান বাদশা ও আসামি পক্ষে অ্যাডভোকেট কানাই লাল বিশ্বাস এ মামলা পরিচালনা করেন।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন