বৃহস্পতিবার | নভেম্বর ১৪, ২০১৯ | ৩০ কার্তিক ১৪২৬

নেত্রকোনায় ৯ ডেঙ্গু রোগী শনাক্ত, বাড়ছে উদ্বেগ

বণিক বার্তা প্রতিনিধি, নেত্রকোনা

নেত্রকোনায় ৯ জন ডেঙ্গু রোগী শনাক্ত করা হয়েছে। এ নিয়ে স্থানীয়রা বেশ উদ্বিগ্ন। তবে ডেঙ্গু রোগীরা সকলেই ঢাকা থেকে আক্রান্ত হয়ে এসেছেন বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. তাজুল ইসলাম খান।

তিনি জানান, বৃহস্পতিবার পর্যন্ত নেত্রকোনা বিভিন্ন ক্লিনিক ও হাসপাতালে চিকিৎসা নিতে আসা ৯ জনকে ডেঙ্গু রোগে আক্রান্ত হিসেবে চিহ্নিত করা হয়েছে। তারা হলেন, নেত্রকোনা পৌরসভার সাতপাই এলাকার কামাল মিয়ার ছেলে মামুন (১৩),কুরপাড় এলাকার সুরুজ আলীর ছেলে মফিজুল ইসলাম (৩৭),নাগড়ার তুলি দাস, নেত্রকোনা সদর উপজেলার সুকন্দিয়া গ্রামের মতি মিয়ার ছেলে শাহ্জাহান (২৬),বারহাট্রা বাউশি এলাকার ফারুক,কলমাকান্দা উপজেলার চাঁন মিয়ার ছেলে ওয়াজিব (১৮),পাগলা কৈলাটির সানোয়ার হোসেন এবং মোহনগঞ্জ উপজেলার দৌলতপপুর গ্রামের আব্দুল হেকিমের কন্যা রিমু আক্তার (১৭)।

সিভিল সার্জন ডা. তাজুল ইসলাম খান আরো জানান, নেত্রকোনা আধুনিক সদর হাসপাতালে ডেঙ্গু রোগীদের পরীক্ষা নিরীক্ষা করার জন্য অত্যাধুনিক এবং উন্নত মানের তেমন যন্ত্রপাতি না থাকায় প্রাইভেট ক্লিনিকে পরীক্ষা নিরীক্ষার পর ডেঙ্গু রোগী হিসেবে তাদের শনাক্ত করা হয়। উন্নত চিকিৎসার জন্য তাদের তাৎক্ষনিক ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

এদিকে নেত্রকোনা সদর হাসপাতালে ডেঙ্গু রোগ মোকাবেলায় বিশেষ সেল খোলা হয়েছে বলেও জানান তিনি।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন