জাকসুর প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক মান্নান

বণিক বার্তা প্রতিনিধি, জাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (জাকসু) নির্বাচন অনুষ্ঠানের জন্য পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষক অধ্যাপক মো. আব্দুল মান্নান চৌধুরীকে প্রধান নির্বাচন কমিশনার নিয়োগ দেয়া হয়েছে। বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে আরো বলা হয়েছে, জাকসুর গঠনতন্ত্র অনুযায়ী, পরবর্তী সময়ে পূর্ণাঙ্গ নির্বাচন কমিশন গঠন করা হবে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম সাংবাদিকদের বলেন, ‘দীর্ঘদিনের অচলাবস্থা ভেঙে সিনেটের রেজিস্টার্ড গ্র্যাজুয়েট নির্বাচন সম্পন্ন করেছি। একইভাবে শিগগিরই জাকসু নির্বাচন অনুষ্ঠিত হবে।’

এর আগে শিক্ষার্থীদের দাবির মুখে গত ২৮ জুন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম দ্রুত নির্বাচন কমিশন গঠনের প্রতিশ্রুতি দেন। এরই পরিপ্রেক্ষিতে নির্বাচন কমিশন গঠন করে জাকসু নির্বাচনের কার্যক্রম শুরু করেছেন।

অধ্যাপক মো. আবদুল মান্নান চৌধুরী বর্তমানে বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষক পরিষদের সভাপতি ও সিনেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি দ্য পিপলস ইউনিভার্সিটির উপাচার্যের দায়িত্ব পালন করেছেন। এর আগে দুই মেয়াদে জাবির সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মো. আব্দুল মান্নান চৌধুরী বলেন, ‘এ নির্বাচন অনেক গুরুত্বপূর্ণ এবং স্পর্শকাতর। এর দায়িত্বটাও অনেক বড় ধরনের চ্যালেঞ্জ। সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চাই এবং সবার সহযোগিতা কামনা করছি।’

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন