সোমবার | নভেম্বর ১৮, ২০১৯ | ৩ অগ্রহায়ণ ১৪২৬

খেলা

রংপুর রাইডার্সে সাকিব

ক্রীড়া প্রতিবেদক

বিশ্বকাপের অন্যতম সেরা পারফরমার সাকিব আল হাসানকে দলে ভিড়িয়েছে রংপুর রাইডার্স। এক বছরের চুক্তিতে ঢাকা ডায়নামাইটস ছেড়ে রংপুরে গেলেন তিনি। সাকিব রংপুরে যাওয়ায় ঠিকানা বদলাতে হবে মাশরাফি বিন মর্তুজাকে। কারণ ‘এ’ প্লাস ক্যাটাগরিতে থাকা কেবল একজন ক্রিকেটারকে রাখতে পারবে দলগুলো। যেহেতু সাকিবকে দলে টেনেছে রংপুর, তার মানে মাশরাফিকে ছাড়তে হবে তাদের। ঢাকাকে নেতৃত্ব দিয়ে সাকিব টানা তিন আসরে ফাইনাল খেলেছেন। কিন্তু কেবল ২০১৬ সালে শিরোপা জেতার অভিজ্ঞতা হয়েছে তার,  বাকি দুবার সন্তুষ্ট থাকতে হয়েছে রানার্সআপ হয়েই।

এর আগে ২০১৫ সালেও সাকিব খেলেছেন রংপুরের হয়ে। অবশ্য সেবার দলটির মালিক ছিল ভিন্ন। গতকাল এক বিজ্ঞপ্তিতে সাকিবের ঠিকানা বদলের খবরটি নিশ্চিত করেছে রংপুর কর্তৃপক্ষ।

এর আগে গতকাল সকালেই রংপুর তাদের ফেসবুক পেজে জানায়, তারা বড় একটি খবর নিয়ে আসছে। এরপর থেকেই তাদের সেই খবর নিয়ে তৈরি হয়েছিল নানা জল্পনা-কল্পনা। সেই ঘোষণা এল ৩ ঘণ্টা পর। যখন ফেসবুক লাইভে এক অনুষ্ঠানের মাধ্যমে নিশ্চিত করা হয় সাকিবের রংপুরে যোগ দেয়ার খবর। এ সময় চুক্তির আনুষ্ঠানিকতাও সম্পন্ন করেছে দুই পক্ষ।

এর আগে অবশ্য রংপুরের কাছ থেকেই তিক্ত স্বাদ পাওয়ার অভিজ্ঞতা আছে সাকিবের। যেখানে তার দল ঢাকাকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল মাশরাফির রংপুর। এবার সেই রংপুরকেই শিরোপা এনে দেয়ার চ্যালেঞ্জ সাকিবের সামনে। গত বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা সাকিব বিপিএল ইতিহাসের চতুর্থ সেরা ব্যাটসম্যান। ৭৬ ম্যাচে সাকিবের রান ১ হাজার ৪৮৩। তার উপরে কেবল তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন