শাস্ত্রীতেই আস্থা নাকি নতুন কেউ?

বিশ্বকাপে সেমিফাইনাল থেকে বিদায়ের পরই চলছে নানা জল্পনা-কল্পনা। ভারত কি কোচ হিসেবে নতুন কাউকে আনবে নাকি রবি শাস্ত্রীকেই রেখে দেবে? বিরাট কোহলির আনুকূল্য থাকায় শাস্ত্রীর থেকে যাওয়ার সম্ভাবনা দেখছেন অনেকেই। তবে আগেরবারের মতো এবার হয়তো কোহলির ইচ্ছায় নিরঙ্কুশ সমর্থন দেবে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এর মধ্যে ভারতের কোচ হতে চান এ রকম অনেকের নাম সামনে এসেছে। সেসব নাম উতরে নিজের চেয়ারটা শাস্ত্রী ধরে রাখতে পারেন কিনা, সেটাই এখন দেখার বিষয়। তবে শাস্ত্রীকে কোচ হিসেবে দেখতে আগ্রহী কোহলি। এরই মধ্যে প্রকাশ্যে নিজের ইচ্ছার কথা বলেছেন তিনি।

তবে এবার শাস্ত্রীর জন্য পথটা কঠিন। এরই মধ্যে ভারতের কোচ হতে পারেন, এমন তালিকায় শোনা যাচ্ছে টম মুডির নাম। আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে দারুণ সাফল্য পেয়েছেন মুডি। সেই সাফল্যই এখন দৌড়ে এগিয়ে রাখছে তাকে। তবে ভারতীয় মিডিয়াগুলোয় এরই মধ্যে আগ্রহী তালিকায় একগাদা হাইভোল্টেজ নাম সামনে এসেছে। জানা গেছে, মুডি ছাড়াও নিউজিল্যান্ডের সাবেক কোচ মাইক হেসন, শ্রীলংকান কিংবদন্তি মাহেলা জয়াবর্ধনে, ভারতের সাবেক তারকা ক্রিকেটার রবিন সিং এবং ভারতের সাবেক খেলোয়াড় ও জিম্বাবুয়ের বর্তমান কোচ লালচান্দ রাজপুত আছেন সম্ভাব্য কোচের তালিকায়।

মূলত বিশ্বকাপ দিয়েই শেষ হয় কোচ হিসেবে শাস্ত্রীর মেয়াদ। কিন্তু ওয়েস্ট ইন্ডিজ সফর সামনে রেখে তিনি এবং তার কোচিং স্টাফরা ৪৫ দিনের বাড়তি সময় পেয়েছেন। অবশ্য বিশ্বকাপে শিরোপা জিততে পারলে এতটা অনিশ্চয়তার মধ্যে হয়তো পড়তে হতো না শাস্ত্রীকে। সেমিফাইনালে হেরে বিদায় নেয়ার পর পরিস্থিতি একবারে বদলে গেছে। এএফপি, ক্রিকইনফো

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন