দ্বিতীয় প্রান্তিক : লংকাবাংলা ফিন্যান্সের মুনাফা বেড়েছে ১৫%

নিজস্ব প্রতিবেদক

চলতি বছরের দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন) করপরবর্তী নিট মুনাফায় উল্লেখযোগ্য প্রবৃদ্ধি অর্জন করেছে ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান লংকাবাংলা ফিন্যান্স লিমিটেড। আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির নিট মুনাফা হয়েছে ২১ কোটি টাকা। যেখানে আগের বছরের একই সময়ে মুনাফা ছিল ১৮ কোটি টাকা। এক বছরের ব্যবধানে প্রতিষ্ঠানটির নিট মুনাফায় প্রবৃদ্ধি হয়েছে প্রায় ১৫ শতাংশ।

লংকাবাংলা ফিন্যান্সের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় দেখা যায়, আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির সমন্বিত সুদ আয় হয়েছে ২৬০ কোটি টাকা, যা এর আগের বছরের একই সময়ে ছিল ২৩০ কোটি টাকা। দ্বিতীয় প্রান্তিকে প্রতিষ্ঠানটির নিট পরিচালন আয় হয়েছে ১১১ কোটি টাকা, যা এর আগের বছরের একই সময়ে ছিল ১২২ কোটি টাকা। আলোচ্য সময়ে লংকাবাংলার সমন্বিত শেয়ারপ্রতি আয় হয়েছে (ইপিএস) ৪১ পয়সা, যা এর আগের বছরের একই সময়ে ছিল ৩৫ পয়সা।

এদিকে, চলতি হিসাব বছরের প্রথমার্ধে (জানুয়ারি-জুন) লংকাবাংলা সমন্বিত সুদ আয় দাঁড়িয়েছে ৫০৩ কোটি টাকায়, যা এর আগের বছরের একই সময়ে ছিল ৪২৯ কোটি টাকা। আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির মোট পরিচালন আয় হয়েছে ২২৩ কোটি টাকা, যা এর আগের বছরের একই সময়ে ছিল ২১৪ কোটি টাকা। চলতি বছরের প্রথমার্ধে প্রতিষ্ঠানটির করপরবর্তী মুনাফা হয়েছে ২৭ কোটি টাকা, যা এর আগের বছরের একই সময়ে ছিল ২৬ কোটি টাকা। আলোচ্য সময়ে প্রতিষ্ঠানটির সমন্বিত ইপিএস দাঁড়িয়েছে ৫২ পয়সায়।

এই বিভাগের আরও খবর

আরও পড়ুন