শেয়ারবাজার

স্টক লভ্যাংশ পাঠিয়েছে ফিনিক্স ফিন্যান্স

নিজস্ব প্রতিবেদক | ০০:০০:০০ মিনিট, জুলাই ১২, ২০১৯

৩১ ডিসেম্বর সমাপ্ত ২০১৮ হিসাব বছরের জন্য অনুমোদিত স্টক লভ্যাংশ সংশ্লিষ্ট শেয়ারহোল্ডারদের বিও অ্যাকাউন্টে পাঠিয়েছে ফিনিক্স ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টস লিমিটেড। গত ২০ জুন অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ২০১৮ হিসাব বছরের জন্য ১৫ শতাংশ স্টক লভ্যাংশ অনুমোদন করে প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ।

গত হিসাব বছরে ফিনিক্স ফিন্যান্সের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩৩ পয়সা। ৩১ ডিসেম্বর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ২৩ টাকা ৭১ পয়সা। আগের হিসাব বছরের ইপিএস ও এনএভিপিএস ছিল যথাক্রমে ২ টাকা ৩৫ পয়সা ও ২১ টাকা ৪১ পয়সা।

এদিকে অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) কোম্পানিটির ইপিএস হয়েছে ৪৬ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ৫০ পয়সা। ৩১ মার্চ এনএভিপিএস দাঁড়ায় ২৪ টাকা ১৭ পয়সা।

২০১৭ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের জন্য ২০ শতাংশ নগদ লভ্যাংশ দেয় ফিনিক্স ফিন্যান্স। মূলত ২০১৩ হিসাব বছর থেকেই এ হারে নগদ লভ্যাংশ দিয়ে যাচ্ছে কোম্পানিটি।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গতকাল ফিনিক্স ফিন্যান্স শেয়ারের সর্বশেষ দর ছিল ২৬ টাকা ৯০ পয়সা। সমাপনী দর ছিল ২৬ টাকা ৯০ পয়সা।