শিল্প বাণিজ্য

শিল্পমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে রাষ্ট্রদূত : উদীয়মান শিল্পে বিনিয়োগ অব্যাহত রাখবে দক্ষিণ কোরিয়া

নিজস্ব প্রতিবেদক | ০০:০০:০০ মিনিট, জুলাই ২০, ২০১৯

বাংলাদেশের উদীয়মান শিল্প খাতে বিনিয়োগ অব্যাহত রাখবে দক্ষিণ কোরিয়া। গতকাল শিল্পমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে এ প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন ঢাকায় নিযুক্ত দেশটির রাষ্ট্রদূত হু কাং-ইল।

শিল্প মন্ত্রণালয়ে অনুষ্ঠিত বৈঠকে উপস্থিত ছিলেন শিল্প সচিব মো. আবদুল হালিম, যুগ্ম সচিব ইয়াসমিন সুলতানাসহ দক্ষিণ কোরিয়ার দূতাবাসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বৈঠকে দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে আলোচনা হয়। এ সময় বাংলাদেশের শিল্প খাতে কোরিয়ার বিনিয়োগ, শিল্প প্রযুক্তি স্থানান্তর, দক্ষিণ কোরিয়ার প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফরসহ অন্যান্য বিষয় আলোচনায় স্থান পায়।

বাংলাদেশের সাম্প্রতিক অর্থনৈতিক অগ্রগতি ও শিল্পায়নের প্রশংসা করে রাষ্ট্রদূত বলেন,  বাংলাদেশে উদীয়মান শিল্প খাতে দক্ষিণ কোরিয়ার বিনিয়োগ অব্যাহত থাকবে।

রাষ্ট্রদূত কোরিয়ার প্রধানমন্ত্রীর বাংলাদেশ সফর উপলক্ষে আয়োজিত কর্মসূচি সম্পর্কে শিল্পমন্ত্রীকে অবহিত করেন। এ সময় তিনি কোরিয়া-বাংলাদেশ বিজনেস ফোরামে অংশগ্রহণের জন্য মন্ত্রীকে আমন্ত্রণ জানান। শিল্পমন্ত্রী রাষ্ট্রদূতের আমন্ত্রণ গ্রহণ করেন এবং ফোরামে সংক্ষিপ্ত আলোচনায় অংশ নেবেন বলে নিশ্চিত করেন। শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন বলেন, দক্ষিণ কোরিয়ার সঙ্গে বাংলাদেশের দীর্ঘ বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রয়েছে। এদেশের উন্নয়নে দক্ষিণ কোরিয়ার অংশীদারিত্ব উল্লেখ করার মতো। এটি অব্যাহত রেখে গুণগত শিল্পায়নের ধারা জোরদারের মাধ্যমে উভয় দেশই লাভবান হতে পারে।