খেলা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৯, , ,

তামিমের জন্য প্রধানমন্ত্রীর আফসোস

বণিক বার্তা অনলাইন | ০০:০০:০০ মিনিট, জুলাই ২০, ২০১৯

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশ পেয়েছে মহাকাব্যিক জয়। বিশ্বকাপের ইতিহাসেরই দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়া করার রেকর্ডই গড়েছে বাংলাদেশ। সাকিব আল হাসানের সেঞ্চুরির সাথে লিটনের হার না মানা ৯৪ রানে ভর করে সহজেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। এমন জয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ দলকে শুভেচ্ছা জানাতে ভোলেননি।

অবশ্য খালি চোখে বাংলাদেশের জয়টা যতোটা সহজ মনে হচ্ছে, আসলেই এতো সহজ ছিলো না ব্যাপারটা। ৩২২ রান তাড়া করতে নেমে একটা ভালো শুরু দরকার ছিল বাংলাদেশের, যে কাজটা ভালো ভাবেই করেছেন তামিম-সৌম্য। সৌম্য অবশ্য ২৯ রান করে ফিরে গেলেও সাকিবকে নিয়ে তামিম রানের চাকা সচল রাখেন বাংলাদেশের। বাংলাদেশ পাওয়ার প্লের প্রথম ১০ ওভারেই তাই ৭০ রান তুলে চাপমুক্ত থাকতে পারে। দলীয় ১২১ রানের মাথায় তামিম যখন আউট হয়ে ফিরে গেলেন, তখন ফিফটি থেকে মাত্র ২ রান দূরে ছিলেন তামিম। তামিম ৪৮ করে ফিরে গেলেও সাকিবের সেঞ্চুরি(১২৪) এবং লিটন দাসের(৯৪) ইনিংস বাংলাদেশকে জয়ের বন্দরে পৌঁছে দেয়।

মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের এই অবিস্মরণীয় জয়ের ব্যাপারে কথা বলেন। সেখানে ৪৮ রান করে আউট হয়ে যাওয়া তামিমের জন্য আফসোস করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি সাকিব এবং লিটন দাসেরও প্রশংসা করেন তিনি। সেই সাথে বাংলাদেশ দলকে অভিনন্দনও জানান প্রধানমন্ত্রী।