চার বাসযাত্রীর কাছ থেকে স্বর্ণের ৪১টি বার উদ্ধার

বণিক বার্তা প্রতিনিধি যশোর | ০০:০০:০০ মিনিট, জুলাই ২০, ২০১৯

যশোরের বেনাপোলে দুটি বাসের চার যাত্রীর কাছ থেকে স্বর্ণের ৪১টি বার উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। গতকাল দুপুরে বেনাপোলের আমড়াখালী চেকপোস্টে ঢাকা থেকে আসা দেশ ট্রাভেলস ও ঈগল পরিবহনের দুটি বাসের যাত্রীদের কাছ থেকে এসব বার উদ্ধার করা হয়। পরে ওই চার বাসযাত্রীর বিরুদ্ধে মামলা করে তাদের বেনাপোল থানায় সোপর্দ করা হয়।

বাসযাত্রীরা হলেন আনিসুর রহমান (২৪), রিয়াজ মোল্লা (২৪), সবুজ মৃধা (১৮) ও তানভির জামান (১৮)। তাদের বাড়ি মাদারীপুর, খুলনা, নড়াইল ও ফরিদপুরের বিভিন্ন এলাকায়।

যশোর ৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল সেলিম রেজা জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন দেশ ট্রাভেলস ও ঈগল পরিবহনের বাসে করে চারজন পাচারকারী বিপুল পরিমাণ স্বর্ণ ভারতে পাচারের জন্য বেনাপোলে নিয়ে আসছেন। এ সংবাদের ভিত্তিতে আমড়াখালী বিজিবি চেকপোস্টে দুটি বাসে অভিযান চালানো হয়। এ সময় বাস দুটির চার যাত্রীকে তল্লাশি করে তাদের কাছে ৪ কেজি ৭৮০ গ্রাম ওজনের ৪১ স্বর্ণের বার খুঁজে পাওয়া যায়। উদ্ধার হওয়া বারগুলোর আনুমানিক বাজার মূল্য ২ কোটি ১০ লাখ ৩২ হাজার টাকা। পরে মামলা করে তাদের বেনাপোল থানায় সোপর্দ করা হয়।