দেশের খবর

সাবেক স্ত্রীর ঘরে আগুন ধরিয়ে স্বামীর আত্মহত্যা, দগ্ধ শিশুর মৃত্যু

বণিক বার্তা অনলাইন | ০০:০০:০০ মিনিট, জুলাই ১২, ২০১৯

বরগুনার পাথরঘাটা উপজেলায় শাজেনূর বেগম (৩০) নামে এক নারীর ঘরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দিয়ে আত্মহত্যা করেছেন তার সাবেক স্বামী বেলাল হোসেন। ঘরে আগুন দেয়ায় দগ্ধ হয়ে শাজেনূরের ১০ বছরের মেয়ে সখিনার পুড়ে মারা যায়। বুধবার গভীর রাতে ঘরে আগুন দেওয়ার এই ঘটনা ঘটে।

জানা গেছে, গত রাত ৩টার দিকে শাজেনূরের বাড়ি থেকে চিৎকার শুনে আশপাশের লোকজন দৌঁড়ে আসে। এ সময় শাজেনূরের ঘরে আগুন জ্বলতে দেখা যায়। ঘরের আগুন নেভানোর পর পাওয়া যায় শাজেনূরের ১০ বছরের মেয়ে সখিনার পুড়ে যাওয়া মৃতদেহ। সখিনা শাজেনূরের প্রথম স্বামী মোহাম্মদ হাসানের মেয়ে।

পরে প্রতিবেশীরা আগুনে দগ্ধ শাজেনূরকে প্রথমে স্থানীয়রা পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

চিকিৎসাধীন অবস্থায় শাজেনূর দেয়া তথ্যের বরাত দিয়ে স্বজনদের জানান, ঘরে আগুন দেখে তিনি বাইরে আসেন। এসময় তার দ্বিতীয় স্বামী বেলাল হোসেনসহ কয়েকজন লোক তাকে জাপটে ধরে শরীরে পেট্রল ঢেলে আগুন ধরিয়ে দেয়।

অন্যদিকে এই ঘটনার পর বৃহস্পতিবার সকাল ৯টার দিকে স্থানীয় একটি গাছের সঙ্গে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন শাজেনূরের সাবেক স্বামী বেলাল হোসেন। কিছুদিন আগেই বেলালের সঙ্গে শাজেনূরের বিয়ে বিচ্ছেদ হয়।

পাথরঘাটা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হানিফ সিকদার বলেন, বেলালের মরদেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এ ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকুক না কেন তাদের গ্রেফতার করা হবে বলেও জানান তিনি।