দেশের খবর

তিন জেলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৬

বণিক বার্তা ডেস্ক | ০০:০০:০০ মিনিট, জুলাই ২০, ২০১৯

নওগাঁ, পাবনা ও কুষ্টিয়ায় সড়ক দুর্ঘটনায় ছয়জন নিহত হয়েছেন। গতকাল ও মঙ্গলবার রাতে এসব দুর্ঘটনা ঘটে। প্রতিনিধিদের পাঠানো খবর—

নওগাঁ: জেলার মহাদেবপুরে সড়ক দুর্ঘটনায় তিন বন্ধু নিহত হয়েছেন। গত মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলার কালনা মোড়ে মহাদেবপুর-নজিপুর সড়কে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন উপজেলার এনায়েতপুর ইউনিয়নের বিজয়পুর গ্রামের আব্দুস সামাদের ছেলে সাগর হোসেন (১৮), গোলাম রসুলের ছেলে রোহানী (১৮) ও দুলাল হোসেনের ছেলে শরিফ উদ্দিন (১৭)। তারা সবাই উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা দিয়েছেন বলে জানা গেছে।

মহাদেবপুর থানার ওসি সাজ্জাদ হোসেন বলেন, উপজেলার কালুশহর থেকে তিন বন্ধু মোটরসাইকেলে করে গ্রামের বাড়ি মহাদেবপুর উপজেলার বিজয়পুরের দিকে আসছিলেন। রাত ৯টার দিকে কালনা মোড়ে অজ্ঞাতনামা এক যানের সঙ্গে ধাক্কা লেগে ঘটনাস্থলে দুজন মারা যান। পরে স্থানীয়রা সাগরকে উদ্ধার করে মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়ার পথে তিনিও মারা যান।

পাবনা: শহরের ডিসি রোডের গোবিন্দা তিন মাথা মোড়ে ইজিবাইক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে চাচা-ভাতিজা নিহত হয়েছেন।  গতকাল সকাল ১০টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন সদর উপজেলার বলরামপুর গ্রামের আমিন প্রামাণিকের ছেলে হাফেজ ওয়ালিদ (২২) ও একই গ্রামের শফিক প্রামাণিকের ছেলে প্রান্ত হোসেন (১৬)। তারা সম্পর্কে আপন চাচা-ভাতিজা।

নিহত প্রান্তর বড় ভাই পিয়াস হোসেন জানান, সকালে সদর গোরস্তানে এক আত্মীয়ের জানাজা শেষে ব্যবসায়িক কাজে মোটরসাইকেলে করে রওনা হন চাচা ওয়ালিদ ও ভাতিজা প্রান্ত। পথিমধ্যে ডিসি রোডের গোবিন্দা তিন মাথা সড়কে রাস্তা পার হতে যাওয়া এক নারীকে বাঁচাতে গিয়ে বিপরীত দিক থেকে আসা ইজিবাইকের সঙ্গে মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গুরুতর আহত হন তারা। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

পাবনা সদর থানার ওসি ওবাইদুল হক জানান, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

কুষ্টিয়া: জেলার খোকসা উপজেলায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে এক যাত্রী নিহত হয়েছেন। এ দুর্ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত সাত যাত্রী। গতকাল বেলা আড়াইটার দিকে উপজেলার শিমুলিয়া এলাকার কুষ্টিয়া-রাজবাড়ী সড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম মোহাম্মদ মোকদ্দেস শেখ। তিনি উপজেলার কমলাপুর গ্রামের বাসিন্দা। আহতদের খোকসা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে।

দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করে খোকসা থানার ওসি মেহেদী মাসুদ জানান, কুষ্টিয়া থেকে রাজবাড়ীগামী পদ্মা-গড়াই পরিবহনের একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে উল্টে পড়ে। এতে ঘটনাস্থলে এক যাত্রী নিহত হন।