ভ্রমণ

মেগান মার্কেলের অভিজাত পাদুকা!

ফিচার ডেস্ক | ০০:০০:০০ মিনিট, জুলাই ১২, ২০১৯

দ্য ডাচেস অব সাসেক্স মেগান মার্কেলের জুতাগুলো কিন্তু বরাবরই নজর কেড়েছে। রাজপরিবারের সদস্য হওয়ার পর থেকে তার পোশাক-আশাকের দিকে আরো বেশি করেই মনোযোগ দিচ্ছেন ভক্তকুল। বিশেষত পোশাকের সঙ্গে দারুণভাবে মানিয়ে যাওয়া তার জুতাগুলো কোন ব্র্যান্ডের, তা জানার আগ্রহ রয়েছে প্রায় সব ফ্যাশনসচেতন নারীরই। এক নজর দেখে নিন—

জিমি চু রোমি পাম্প

২০১৮ সালের বসন্তে ডাচেস অব সাসেক্স উত্তর আয়ারল্যান্ডে ভ্রমণে যান। সেখানে তিনি জিমি চু’র অক্সব্লাড ভেলভেট স্টিলেটো পরেন। এ স্টিলেটোর মতো জুতা কেট মিডলটনের পায়ে বহুবার চোখে পড়েছে সবার। এমনকি প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের বিয়েতেও।

 

রোথি’স পয়েন্টেড টো ফ্ল্যাট

এক কথায় বলা যায় রোথি’স সাসটেইনেবল ফ্ল্যাট। কারণ জুতাজোড়া তৈরি হয়েছে রিসাইকেল করা প্লাস্টিক দিয়ে। ২০১৮ সালের অক্টোবরে অস্ট্রেলিয়ায় এক অফিশিয়াল ভিজিটে মেগান মার্কেল এ জুতাজোড়া পরেন।

 

তামারা মেলন

মেগান মার্কেল ব্রিটিশ ফ্যাশন ডিজাইনার তামারা মেলনের নকশা করা বহু জুতা পরেছেন। বিয়ের পর রয়েল পরিবারের সদস্য হয়ে প্রথম জনসমক্ষেও তিনি আসেন তামারা মেলনের নকশা করা একটি জুতা পরে।

 

মানোলো ব্লানিক সোয়েড পাম্প

দ্য ডাচেস অব সাসেক্সই মূলত নেভি ব্লু সোয়েড পাম্প পরার ট্রেন্ড চালু করেছেন। মানোলো ব্লানিকের জুতা তিনি পরেছেন নিজের বাগদান, রাজকীয় বিয়ের নিমন্ত্রণে, ২০১৮ সালে কমনওয়েলথ ডে সার্ভিসের দিনসহ আরো অনেকবারই!

 

সারাহ ফ্লিন্ট স্যান্ডেল

রাজকীয় পরিবারের সদস্য হয়ে আসার বহু আগ থেকেই মেগান মার্কেল সারাহ ফ্লিন্টের জুতা তিনি পছন্দ করেন ও পরেন। ২০১৮ সালে অস্ট্রেলিয়ায় একটি অফিশিয়াল ভিজিটেও তিনি সারাহ ফ্লিন্টের স্যান্ডেল পরেছিলেন।

 

সূত্র: টাউন আ্যাান্ড কান্ট্রি ম্যাগ