শেষ পাতা

১৯ জেলায় নতুন ডিসি

নিজস্ব প্রতিবেদক | ০০:০০:০০ মিনিট, জুলাই ১২, ২০১৯

দেশের ১৯টি জেলায় নতুন জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দিয়েছে সরকার। এ নিয়ে গতকাল একটি প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রজ্ঞাপন অনুযায়ী, যেসব জেলায় নতুন ডিসি নিয়োগ দেয়া হয়েছে সেগুলো হলো গাজীপুর, ফরিদপুর, পাবনা, গোপালগঞ্জ, ময়মনসিংহ, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, রাজশাহী, বাগেরহাট, যশোর, মৌলভীবাজার, সিরাজগঞ্জ, রাজবাড়ী, ঝালকাঠি, নওগাঁ, লালমনিরহাট, নীলফামারী, রংপুর ও বরগুনা।

এর মধ্যে গাজীপুরে ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন এসএম তরিকুল ইসলাম। তিনি এতদিন প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক হিসেবে নিয়োজিত ছিলেন। ফরিদপুরের নতুন ডিসি অতুল সরকারও প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

পাবনার নতুন ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন কবির মাহমুদ। এর আগে বরগুনার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত ছিলেন তিনি। জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব বেগম শাহিদা সুলতানা নিয়োগ পেয়েছেন গোপালগঞ্জের ডিসি হিসেবে। ময়মনসিংহের নতুন ডিসি হিসেবে নিয়োজিত হওয়ার আগে নওগাঁর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত ছিলেন মো. মিজানুর রহমান।

পাবনার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেটের পদ থেকে বদলি হয়ে নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ পেয়েছেন মো. জসিম উদ্দিন। মুন্সীগঞ্জের জেলা প্রশাসক হয়েছেন মো. মনিরুজ্জামান তালুকদার। এর আগে দুর্নীতি দমন কমিশন (দুদক) চেয়ারম্যানের একান্ত সচিব হিসেবে নিয়োজিত ছিলেন তিনি। ঝালকাঠির ডিসি পদ থেকে বদলি হয়ে রাজশাহীর নতুন ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন মো. হামিদুল হক।

বাগেরহাট জেলার ডিসি হিসেবে নিয়োগ পাওয়া মো. মামুনুর রশিদ এতদিন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে কর্মরত ছিলেন। যশোর জেলার ডিসি নিয়োগ পাওয়া মোহাম্মদ শফিউল আরিফ নিয়োজিত ছিলেন লালমনিরহাটের ডিসি হিসেবে।

এছাড়া মৌলভীবাজার, সিরাজগঞ্জ, রাজবাড়ী, ঝালকাঠি, নওগাঁ, লালমনিরহাট, নীলফামারী, রংপুর ও বরগুনার ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন যথাক্রমে বেগম নাজিয়া শিরিন, ড. ফারুক আহমেদ, দিলসাদ বেগম, মো. জোহর আলী, মো. হারুন-অর-রশিদ, মো. আবু জাফর, মো. হাফিজুর রহমান চৌধুরী, মো. আসিফ আহসান ও মোস্তাইন বিল্লাহ।