টেলিকম ও প্রযুক্তি

অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্ট হ্যাকড

বণিক বার্তা ডেস্ক    | ০০:০০:০০ মিনিট, জুলাই ২০, ২০১৯

ভারতীয় মেগাস্টার অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছে ‘আইলডিজ টিম’ নামের একটি হ্যাকার গ্রুপ। গত সোমবার রাতে তারা ওই অ্যাকাউন্ট হ্যাক করার পর প্রোফাইলের ছবি পরিবর্তন করে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের ছবি দিয়ে রাখে। হ্যাকাররা অ্যাকাউন্টে অমিতাভের জীবনবৃত্তান্তও পরিবর্তন করেছে। খবর এনডিটিভি।

আইলডিজ টিম নিজেদের তুর্কি হ্যাকার গ্রুপ বলে দাবি করেছে। এর আগে এ হ্যাকার গ্রুপ বলিউডের জনপ্রিয় অভিনেতা শহীদ কাপুর ও অনুপম খেরের অ্যাকাউন্টও হ্যাক করেছিল।

খবরে বলা হয়েছে, সোমবার রাতে অমিতাভ বচ্চনের টুইটার অ্যাকাউন্টের নিয়ন্ত্রণ নেয়ার পর প্রোফাইল ছবিতে ইমরান খানের ছবি বসিয়ে বায়োডাটা পরিবর্তনের পাশাপাশি ‘লাভ পাকিস্তান’ শব্দবন্ধটিও জুড়ে দেয়। সঙ্গে পাকিস্তান ও তুরস্কের জাতীয় পতাকার লোগোও বসিয়ে দিয়েছে তারা।

হ্যাক করা অ্যাকাউন্টে একটি বার্তাও দিয়েছে হ্যাকার গ্রুপ। বার্তায় বলা হয়েছে, সারা বিশ্বের জন্য এটি একটি গুরুত্বপূর্ণ বার্তা। তুর্কি ফুটবলারদের প্রতি আইসল্যান্ড যে আচরণ করেছে, আমরা তার প্রতিবাদ জানাই। আমরা নরম সুরে কথা বললেও আমাদের হাতে কিন্তু বড় লাঠি আছে। আপনাদের অবগতির জন্য জানাচ্ছি, এখানে একটি বড় সাইবার অ্যাটাক হয়েছে। আর এটা করেছে আইলডিজ টিম তুর্কি সাইবার আর্মি।

এ ঘটনা জানানোর পর মুম্বাই পুলিশের একজন মুখপাত্র বার্তা সংস্থা পিটিআইকে বলেন, তারা বিষয়টি সাইবার ইউনিটকে জানিয়েছেন। এ নিয়ে তদন্ত চলছে।