খেলা, ক্রিকেট বিশ্বকাপ ২০১৯, , ,

বিশ্বকাপ শেষ ধাওয়ানের!

বণিক বার্তা অনলাইন | ০০:০০:০০ মিনিট, জুলাই ১২, ২০১৯

বিশ্বকাপের অন্যতম হট ফেভারিট ভারতের বিশ্বকাপের সূচনাটা হয়েছে দারুণ। পরপর দুই ম্যাচে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়ার মতো প্রতিপক্ষকে হারিয়েছে ভারত। কিন্তু সেই জয়ের রেশ কাটতে না কাটতেই ভারত পেল বড় দুঃসংবাদ। ইনজুরিতে পড়েছেন  ছন্দে থাকা ওপেনার শিখর ধাওয়ান। বুড়ো আঙ্গুলের চোটে এখন কমপক্ষে তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে ধাওয়ানকে।  তার মানে ধাওয়ানের কার্যত বিশ্বকাপ শেষ!

অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে নেমে নাথান কোল্টার নাইলের একটা ডেলিভারী হঠাৎ লাফিয়ে উঠে ধাওয়ানের গ্লাভসে লেগেছিল। বলের আঘাতে বুড়ো আঙ্গুল ফুলে যায় ধাওয়ানের। মাঠে প্রাথমিক চিকিৎসা শেষে হাতে যন্ত্রণা নিয়েই ব্যাটিং করে গেছেন। তুলে নিয়েছেন শতক। অজিদের বিপক্ষে পরে আর ফিল্ডিংয়েও দেখা যায় নি ধাওয়ানকে। আজ মঙ্গলবার স্ক্যান রিপোর্টে দেখা যায়, ধাওয়ান বুড়ো আঙ্গুলে চিড় ধরেছে।

পরীক্ষা শেষে ধাওয়ানকে তিন সপ্তাহের বিশ্রাম দেওয়া হয়েছে। তার মানে এ বিশ্বকাপ একরকম শেষ হলো ধাওয়ানের। চলতি বিশ্বকাপে দুই ম্যাচ খেলে ব্যাট হাতে একটি শতকসহ ধাওয়ান করেছেন ১২৫ রান।

আগামী বৃহস্পতিবার পরবর্তী ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ট্রেন্টব্রিজে মাঠে নামছে ভারত। সেই ম্যাচে ধাওয়ানের অনুপস্থিতিতে রোহিত শর্মার সাথে কে ওপেন করবে, তা এখনও ঘোষণা করেনি ভারতীয় ক্রিকেট বোর্ড।