শিল্প বাণিজ্য

সিলেট চেম্বারের প্রশাসকের দায়িত্ব নিলেন আসাদ উদ্দিন

নিজস্ব প্রতিবেদক সিলেট | ০০:০০:০০ মিনিট, জুলাই ১২, ২০১৯

আইনি জটিলতায় নির্ধারিত সময়ে পরিচালনা পর্ষদের নির্বাচন করতে না পারায় সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিতে প্রশাসক নিয়োগ করা হয়েছে। বাণিজ্য মন্ত্রণালয়ের আদেশে রোববার সিলেট চেম্বারের প্রশাসকের দায়িত্ব গ্রহণ করেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।

গতকাল দুপুরে চেম্বার কনফারেন্স হলে সদ্য সাবেক সভাপতি খন্দকার সিপার আহমদের কাছ থেকে তিনি এ দায়িত্বভার গ্রহণ করেন।

এর আগে গত ৩০ মে সিপার আহমদের নেতৃত্বাধীন পরিচালনা পরিষদের মেয়াদ শেষ হয়। এ সময়ে নির্বাচন আয়োজন করতে ব্যর্থ হয় পরিচালনা পরিষদ। নির্বাচন নিয়ে অনিয়মের অভিযোগ ও চেম্বারের সদস্যদের মধ্যে বিভক্তির কারণে সিলেট চেম্বারের কার্যক্রমে তিন মাসের স্থগিতাদেশ দেন উচ্চ আদালত। ফলে নির্বাচন আয়োজনের প্রস্তুতি সত্ত্বেও পিছিয়ে আসে পূর্ববর্তী কমিটি। এ অবস্থায় চেম্বারে প্রশাসক নিয়োগ করে বাণিজ্য মন্ত্রণালয়।

দায়িত্ব গ্রহণের পর নতুন প্রশাসক আসাদ উদ্দিন আহমদ বাণিজ্য মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী ১২০ দিনের মধ্যে সিলেট চেম্বারের নির্বাচন আয়োজন করে নতুন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তরে সবার সহযোগিতা কামনা করেন।

দায়িত্বগ্রহণকালে উপস্থিত ছিলেন সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী। তিনি নবনিযুক্ত প্রশাসকের সফলতা কামনা করে বলেন, আসাদ উদ্দিন আহমদ দায়িত্ব ও কর্তব্য পালনে পরীক্ষিত ব্যক্তি। তিনি অবশ্যই একটি সুষ্ঠু নির্বাচন আয়োজনে সক্ষম হবেন।

সদ্য সাবেক সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, আমরা নিয়মমাফিক নির্বাচন আয়োজনের লক্ষ্যে যথাসাধ্য চেষ্টা করেছি, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তা সম্ভব হয়নি। বর্তমান প্রশাসকের মাধ্যমে সিলেট চেম্বার অব কমার্সের আগামী নির্বাচন সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন হবে এ প্রত্যাশা আমাদের।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সদ্য সাবেক সিনিয়র সহসভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সদ্য সাবেক সহসভাপতি মো. এমদাদ হোসেন, সদ্য সাবেক পরিচালক মো. সাহিদুর রহমান, মো. ওয়াহিদুজ্জামান (ভূট্টো), মুশফিক জায়গীরদার, এহতেশামুল হক চৌধুরী, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আব্দুর রহমান (জামিল), মো. আতিক হোসেন, মুজিবুর রহমান মিন্টু প্রমুখ।