দেশের খবর

খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণে ৪৬৫টি সংস্থা কাজ করছে: খাদ্যমন্ত্রী

বণিক বার্তা প্রতিনিধি নওগাঁ | ১৯:০৬:০০ মিনিট, মে ১৭, ২০১৯

খাদ্যে ভেজাল নিয়ন্ত্রণে ১৯টি মন্ত্রণালয়ের অধীনে দেশজুড়ে ৪৬৫টি সংস্থা কাজ করছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। গতকাল দুপুরে নওগাঁ সার্কিট হাউজ মিলনায়তনে জেলা আইন-শৃঙ্খলা কমিটির বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা জানান তিনি।

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেন, যারা নিজেদের স্বার্থে খাদ্যে ভেজাল প্রয়োগ করে, তারা শত শত মানুষকে তিলে তিলে ক্ষয় করছে। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এজন্যই বর্তমান সরকার খাদ্য নিরাপদ আইন পাস ও নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ গঠন করেছে।

তিনি বলেন, আগে মানুষকে না খেয়ে থাকতে হতো। দেশে আগে মঙ্গা ছিল, তখন পেট ভরলেই আমরা সন্তুষ্ট থাকতাম। কিন্তু এখন দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। তাই এখন প্রয়োজন মানসম্মত নিরাপদ ও পুষ্টিযুক্ত খাদ্য। নিরাপদ খাদ্য নিশ্চিতের জন্য সরকার নিরলসভাবে কাজ করছে। মন্ত্রী বলেন, এবার নির্বাচনী ইশতেহারেও ভেজালবিরোধী নিরাপদ খাদ্য নিশ্চিতের প্রতিশ্রুতি ছিল। এজন্য সরকার আইন পাস করে ভেজাল নিয়ন্ত্রণের চেষ্টা করছে। তার পরও সাধারণ মানুষ যদি সচেতন না হন, তাহলে সরকারের একার পক্ষে ভেজাল নিয়ন্ত্রণ করা সম্ভব নয়।

জেলা প্রশাসক মিজানুর রহমানের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে পুলিশ সুপার ইকবাল হোসেন, ১৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল জাহিদ হাসান, ১৬ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মাসুদ, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি ইকবাল শাহরিয়ার রাসেল, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার হারুন-অর রশীদ, বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট সরদার সালাউদ্দিন মিন্টু প্রমুখ বক্তব্য রাখেন।