দেশের খবর

হিলি সীমান্তে বিএসএফকে বৈশাখী উপহার দিল বিজিবি

বণিক বার্তা প্রতিনিধি, হিলি | ১০:৪১:০০ মিনিট, এপ্রিল ১৫, ২০১৯

বাংলা নববর্ষ উপলক্ষ্যে দিনাজপুরের হিলি সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফকে মিষ্টি, খই, খাজা, বাতাশাসহ বিভিন্ন উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানানো হয়।

গতকাল রবিবার সকাল সাড়ে ৯টায় হিলি সীমান্তের ২৮৫নং মেইন পিলারের ১১নং সাব পিলার সংলগ্ন চেকপোষ্ট গেটের শুন্যরেখায় বিজিবির হিলি আইসিপি ক্যাম্পে ভারপ্রাপ্ত কমান্ডার নায়েব সুবেদার জিল্লুর রহমান ভারতের হিলি বিএসএফ ক্যাম্প কমান্ডার ইন্সপেক্টর সংগ্রাম সিংহের হাতে উপহারের মিষ্টি তুলে দিয়ে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানান।

এসময় তারা দুজনে একে অপরের সাথে কুশল বিনিময় করেন। এসময় বিএসএফের পক্ষ থেকেও বিজিবিকে বাংলা নতুন বছরের শুভেচ্ছা জানানো হয়। এসময় সেখানে বিজিবির চেকপোষ্ট কমান্ডার নায়েক রাকিব, বিএসএফের চেকপোষ্ট কমান্ডার এস চক্রবর্তীসহ উভয় দেশের নারী ও পুরুষ সৈনিকগন উপস্থিত ছিলেন।

বিজিবির হিলি আইসিপির ক্যাম্পের ভারপ্রাপ্ত কমান্ডার নায়েব সুবেদার জিল্লুর রহমান জানান, আজ পহেলা বৈশাখ, বাংলা শুভ নববর্ষ ১৪২৬। এ উপলক্ষ্যে জয়পুরহাট-২০ বিজিবি ব্যাটালিয়ন অধিনায়কের পক্ষ থেকে ভারতের রায়গঞ্জ সেক্টর কমান্ডার, ১৯৯ পতিরাম বিএসএফ ব্যাটালিয়নের অধিনায়ক ও স্টাফ অফিসার, হিলি বিএসএফ ক্যাম্পসহ বিভিন্ন ক্যাম্পের জন্য বিজিবির পক্ষ থেকে সর্বমোট ১২ প্যাকেট মিষ্টি উপহার দেওয়া হয়েছে। সেই সাথে খই, খাজা, বাতাশাসহ বাঙালির ঐতিহ্যবাহী বিভিন্ন সামগ্রী উপহার দিয়ে তাদেরকে বাংলা নববর্ষের শুভেচ্ছা জানানো হয়েছে। এসময় তারাও আমাদের নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছে।

তিনি আরও বলেন, সীমান্তে সৌহাদ্য, সম্প্রীতি ও ভ্রাতৃত্ববোধ বজায় রেখে দুই বাহিনী যেন মিলে মিশে তাদের দায়িত্ব পালন করতে পারে সে লক্ষ্যে প্রতিবছর দুই দেশের বিভিন্ন জাতীয় দিবস ও ধর্মীয় উৎসবগুলিতে একে অপরকে মিষ্টিসহ বিভিন্ন ধরনের উপহার সামগ্রী দিয়ে শুভেচ্ছা বিনিময় করে থাকে। এতে করে সীমান্তে দায়িত্বরত দুই বাহিনীর মাঝে বিরাজমান যে সৌহাদ্যপূর্ণ সম্পর্ক রয়েছে তা আরো সুদৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন তিনি।