খেলা

সুপার সিক্স শুরু কাল

ক্রীড়া প্রতিবেদক | ০৩:৩২:০০ মিনিট, এপ্রিল ১৪, ২০১৯

লিগের প্রাথমিক পর্ব শেষ হওয়ার পরদিন অর্থাৎ গতকাল শুরু হওয়ার কথা ছিল ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেটের সুপার সিক্স পর্ব। তবে স্বজনদের সঙ্গে ক্রিকেটারদের নববর্ষ উদযাপনের সুযোগ করে দেয়ার জন্য সেরা ছয়ের পর্ব পিছিয়ে দেয়া হয়েছে দুদিন। আগামীকাল থেকে শুরু হতে যাচ্ছে সুপার সিক্স লিগ পর্ব।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার সিক্স পর্বে প্রথম দিনেই মাঠে নামছে ছয়টি দল। মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে প্রাইম দোলেশ্বরের মুখোমুখি হবে গতবারের চ্যাম্পিয়ন আবাহনী লিমিটেড। বিকেএসপিতে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা লিজেন্ডস অব রূপগঞ্জ খেলবে ষষ্ঠ স্থানে থাকা মোহামেডান স্পোর্টিংয়ের সঙ্গে। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে প্রতিদ্বন্দ্বিতা করবে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব ও শেখ জামাল ধানমন্ডি ক্লাব।

লিগ পর্বে ১১ খেলায় ২০ পয়েন্ট নিয়ে সবার উপরে রূপগঞ্জ। সমান ম্যাচে ১৬ পয়েন্ট করে পেয়েছে প্রাইম ব্যাংক ও আবাহনী। তবে আবাহনীকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে আছে প্রাইম ব্যাংক। ১১ খেলায় ১৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে দোলেশ্বর। ১১ খেলায় মোহামেডান ও শেখ জামালের সংগ্রহ ১২ পয়েন্ট। টেবিলে ছয় নম্বরে অবস্থান করছে মোহামেডান।

সুপার সিক্স শুরুর পরদিন শুরু হবে রেলিগেশন লিগ। তিন দলের রেলিগেশন পর্বে প্রথম ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের প্রতিপক্ষ উত্তরা স্পোর্টিং। উল্লেখ্য, এবারই প্রথম প্রিমিয়ার লিগ খেলেছে উত্তরা। ১১ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে প্রথম পর্বে পয়েন্ট টেবিলের তলানিতে নবাগত ক্লাবটি। এর পরদিন ১৭ এপ্রিল আবার অনুষ্ঠিত হবে সুপার লিগ পর্বের তিনটি ম্যাচ।

লিগের প্রাথমিক পর্বে নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রাইম ব্যাংক ও আবাহনীর চেয়ে ৪ পয়েন্টের ব্যবধানে এগিয়ে আছে রূপগঞ্জ। তার পরও পা মাটিতেই আছে দলটির। গতকাল সবকিছু বন্ধ থাকলেও জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার আফতাব আহমেদের তত্ত্বাবধানে মিরপুরে অনুশীলন সেরেছেন রূপগঞ্জের খেলোয়াড়রা। অনুশীলনের ফাঁকে কোচ ও জাতীয় দলের সাবেক মারকুটে ব্যাটসম্যান আফতাব আহমেদ বলেছেন, ‘‘সুপার সিক্স কঠিন পর্ব। কেননা এখানে সেরা দলগুলো এসেছে। আমরা এখনই শিরোপার কথা ভাবতে চাই না। আমাদের স্লোগানই হচ্ছে ‘ওয়ান বাই ওয়ান’। প্রতি ম্যাচে দুটি পয়েন্ট পাওয়া। আমাদের লক্ষ্য এ ম্যাচ জেতা। তারপর আমরা চিন্তা করব পরের ম্যাচ নিয়ে।’’