ভ্রমণ

গাড়ি পরিষ্কারের কাজটি যখন বাড়িতেই সারবেন

ফিচার ডেস্ক | ০৩:৩২:০০ মিনিট, এপ্রিল ১৪, ২০১৯

শখের তোলা লাখ টাকা বলে একটি কথা আছে। সে কথার জের ধরে অনেকেই হয়তো সাধ আর সাধ্যকে সমন্বয় করে কিনে ফেলেন ছোট্ট একটি গাড়ি। শখের গাড়ি যত্ন একটু বেশিই নেয়া উচিত। অন্যথায় সৌন্দর্য তো মলিন হবেই, সঙ্গে কার্যকারিতা কমতে পারে আনুপাতিক হারে। জেনে নিন আপনার গাড়িটি বাড়িতেও কীভাবে যত্ন নিতে পারেন সে উপায়গুলো—

গাড়ি পরিচ্ছন্ন করার কাজটি অনেকেই বাড়িতে করতে স্বাচ্ছন্দ্যবোধ করেন। অনেকে আবার ঠিক এর বিপরীত। কিন্তু জানেন কি? বাণিজ্যিকভাবে কার ওয়াশে ৩৫-৫০ গ্যালন পানির প্রয়োজন হয়। অথচ একই কাজ বাসায় করতে ১৫ গ্যালন পানি লাগে। এতে পানির সাশ্রয় হয়, সঙ্গে পরিবেশের জন্য ক্ষতিকর এমন রাসায়নিক উপাদান ব্যবহারও কিন্তু কম হয়। ফলে পরিবেশও ভালো থাকবে আবার চকচকে হয়ে উঠবে নতুন গাড়িটিও।

বাড়িতে গাড়ি পরিষ্কার করতে অনেকেই চান না, এর একমাত্র কারণ পর্যাপ্ত পানি সরবরাহ করা সম্ভব হয় না বলে। সেক্ষেত্রে ইকোফ্রেন্ডলি ওয়াটারলেস কার ওয়াশ পণ্য ব্যবহার করতে পারেন অনায়াসেই, যা শুধু স্প্রে করে কোনো নরম কাপড়ের সাহায্যে পানি ছাড়াই পরিষ্কার করতে পারবেন আপনার গাড়ি।

বণিক বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

পিএবিএক্স: ৮১৮৯৬২২-২৩, ই-মেইল: [email protected] | বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ ফ্যাক্স: ৮১৮৯৬১৯