আন্তর্জাতিক ব্যবসা

অনলাইনে সাশ্রয়ী মূল্যের মডেল থ্রি বিক্রি বন্ধ করছে টেসলা

বণিক বার্তা ডেস্ক | ০৩:৩২:০০ মিনিট, এপ্রিল ১৪, ২০১৯

অনলাইনে সবচেয়ে সাশ্রয়ী মূল্যের মডেল থ্রি গাড়ি বিক্রির পরিকল্পনা থেকে সরে এসেছে টেসলা। অনলাইনে ক্রেতারা টেসলার ৩৫ হাজার ডলার মূল্যের মডেল থ্রির ক্রয়াদেশ আর দিতে পারছেন না। খবর এএফপি।

বৈদ্যুতিক গাড়ি নির্মাতা টেসলা অনলাইনে স্ট্যান্ডার্ড প্লাস মডেল থ্রি গাড়ির ক্রয়াদেশ গ্রহণ অব্যাহত রাখছে। গাড়িটির মূল্য শুরু হবে ৩৯ হাজার ৫০০ ডলার থেকে। এটিই এখন ডিজিটাল ক্রেতাদের জন্য টেসলার সর্বনিম্ন মূল্যের গাড়ি।

গত বৃহস্পতিবার রাতে এক ব্লগ পোস্টে টেসলা উল্লেখ করে, মডেল থ্রি স্ট্যান্ডার্ড এখন থেকে শুধু স্ট্যান্ডার্ড প্লাসের একটি সফটওয়্যার-লিমিটেড ভার্সন হিসেবে থাকবে। আমরা এটি অনলাইন ক্রয়াদেশের মেনু থেকে সরিয়ে নিচ্ছি। এর অর্থ হলো, গাড়িটি পেতে হলে ক্রেতাদের আমাদের ফোন করতে হবে অথবা টেসলার যেকোনো স্টোরে আসতে হবে। প্রতিষ্ঠানটি জানায়, ব্যয় ও জটিলতা কমানোর মাধ্যমে উৎপাদন প্রক্রিয়া সহজ করার উদ্দেশ্যেই এ পরিবর্তন আনা হয়েছে।

গত ২৮ ফেব্রুয়ারি টেসলা ঘোষণা দিয়েছিল, ৩৫ হাজার ডলারের মডেল থ্রি গাড়ি শুধু অনলাইনে কেনা যাবে। একই সময়ে টেসলা তাদের অনেকগুলো রিটেইল স্টোর বন্ধেরও ঘোষণা দিয়েছিল, যদিও পরবর্তী সময়ে তারা এ পরিকল্পনা থেকে সরে আসে। নতুন ঘোষণার মাধ্যমে টেসলার আগের ঘোষণাটি বাতিল হয়ে গেল।