টকিজ

বাংলাদেশের ৫ ছবি সার্ক চলচ্চিত্র উৎসবে

ফিচার প্রতিবেদক | ১৯:২২:০০ মিনিট, এপ্রিল ১৩, ২০১৯

পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করবে জাতীয় পুরস্কার বিজয়ী নির্মাতা তৌকীর আহমেদের ‘ফাগুন হাওয়ায়’ ছবিটি। একই বিভাগে অংশ নেবে নুর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’

শ্রীলংকার রাজধানী কলম্বোয় আগামী ৭ মে বসছে নবম আন্তর্জাতিক সার্ক চলচ্চিত্র উৎসব। বরাবরের মতো এবারো এ উৎসবে অংশ নিচ্ছে বাংলাদেশ। চলতি বছর বাংলাদেশ থেকে এ উৎসবে অংশ নিচ্ছে পাঁচটি চলচ্চিত্র। কলম্বোর ন্যাশনাল ফিল্ম করপোরেশনের দ্য সিনেমা হলে প্রদর্শিত হবে সার্কভুক্ত দেশগুলোর একটি করে মাস্টার চলচ্চিত্র, দুটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র, দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। ছয় দিনব্যাপী এ চলচ্চিত্র উৎসবের পর্দা নামবে ১২ মে।

বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রণালয় ও পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে মনোনীত পাঁচটি চলচ্চিত্র পাঠানো হয়েছে নবম সার্ক চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণের জন্য। মাস্টার বিভাগে প্রদর্শিত হবে জাতীয় পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র নির্মাতা নাসিরউদ্দীন ইউসুফ বাচ্চু পরিচালিত ‘আলফা’ চলচ্চিত্রটি। পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করবে আরেক জাতীয় পুরস্কারবিজয়ী নির্মাতা তৌকীর আহমেদের ‘ফাগুন হাওয়ায়’ ছবি। একই বিভাগে লড়বে নুর ইমরান মিঠু পরিচালিত ‘কমলা রকেট’। এছাড়া স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র বিভাগে প্রতিযোগিতা করবে নোমান রবিন পরিচালিত ‘কোয়ার্টার মাইল কান্ট্রি’ এবং চৈতালী সমাদ্দার ও সাইফুল আকবর খান পরিচালিত ‘সি ইউ’।

বণিক বার্তা কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত। অনুমতি ছাড়া এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি ও বিষয়বস্তু অন্য কোথাও প্রকাশ করা বেআইনি।

সম্পাদক ও প্রকাশক: দেওয়ান হানিফ মাহমুদ

বার্তা ও সম্পাদকীয় বিভাগ : বিডিবিএল ভবন (লেভেল ১৭), ১২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫

পিএবিএক্স: ৮১৮৯৬২২-২৩, ই-মেইল: [email protected] | বিজ্ঞাপন ও সার্কুলেশন বিভাগ ফ্যাক্স: ৮১৮৯৬১৯