দেশের খবর

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৮ কিলোমিটারের যানজট

বণিক বার্তা অনলাইন | ১৬:২৩:০০ মিনিট, ডিসেম্বর ১৪, ২০১৮

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে প্রায় ৮ কিলোমিটার এলাকাজুড়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। শুক্রবার বিকেলে মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই ইউনিয়নের দেওহাটা থেকে ফতেপুর ইউনিয়নের শুভূল্যা পর্যন্ত এ যানজট রয়েছে।

মহান বিজয় দিবসের ছুটিসহ তিনদিনের ছুটিতে বৃহস্পতিবার বিকেল থেকে কর্মজীবী মানুষ বাড়ি ফিরতে শুরু করে। বৃহস্পতিবার সকাল থেকে মানিকগঞ্জ রোডের অনেক যানবাহন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে চলাচল শুরু করে। সন্ধ্যার পর ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহনের চাপ বেড়ে যায়। একদিকে মহাসড়কে চার লেন উন্নীতকরণ কাজ চলা এবং অপরদিকে অতিরিক্ত যানবাহন চলাচলের কারণে বৃহস্পতিবার রাত থেকে মহসড়কের বিভিন্ন স্থানে যানজটের সৃষ্টি হয়। রাতভর গোড়াই হাইওয়ে, মির্জাপুর থানা ও ট্রাফিক পুলিশ কাজ করে যানজট নিয়ন্ত্রণে আনে।

শুক্রবার ভোর থেকে মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই হাটুভাঙ্গা রোড, দেওহাটা, মির্জাপুর বাইপাস ও কুর্ণী নামক স্থানে থেমে থেমে যানজটের সৃষ্টি হয়। যানজট একপর্যায় ১ থেকে ২ ঘণ্টা স্থায়ী হয়। বিকেলেও একই অবস্থা দেখা গেছে। পুলিশ যানজট নিয়ন্ত্রণে কাজ করছে।

মহাসড়কের মির্জাপুর সদরের পুষ্টকামুরী চড়াপাড়া নামক স্থানে কর্তব্যরত টিআই মো. ইফতেখার বলেন, মহাসড়কে যানবাহনের অতিরিক্ত চাপ রয়েছে। মহাসড়ক চারলেনে উন্নীতকরণ কাজ চলায় বিভিন্ন স্থানে প্রচুর ধুলা উড়ছে। এ কারণে সামনে কিছু দেখা যায় না। ধুলার কারণে যানবাহনের চালকরা ধীর গতিতে যান চালান। তাছাড়া যানবাহনের চালকরা ট্রাফিক আইন না মেনে যান চালানোর কারণেও যানজটের সৃষ্টি হচ্ছে।