খবর

বঙ্গবন্ধুর খুনি শাহরিয়ার রশীদের জামাতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক | ১১:১৫:০০ মিনিট, সেপ্টেম্বর ১৪, ২০১৮

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি এবং তার খুনিদের প্রশংসা করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট দেয়ার অভিযোগে ফুয়াদ জামান নামে এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। গত বুধবার রাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট (সিটিটিসি)। গ্রেফতার ফুয়াদ বঙ্গবন্ধুর খুনি অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট কর্নেল সুলতান শাহরিয়ার রশীদের মেয়ে শেহনাজ রশীদ খানের স্বামী।

সিটিটিসির অতিরিক্ত উপকমিশনার নাজমুল ইসলাম জানান, গত বুধবার মধ্যরাতে রাজধানীর হাতিরঝিল এলাকা থেকে ফুয়াদকে তথ্যপ্রযুক্তি আইনের একটি মামলায় গ্রেফতার করা হয়। গত ২৩ আগস্ট ধানমন্ডি মডেল থানায় তথ্যপ্রযুক্তি আইনে মামলাটি করেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের আহ্ছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখার সদস্য মোহাম্মদ নাজমুল হাসান পিয়াস।

মামলার এজাহারে বলা হয়, বঙ্গবন্ধুর নৃশংস হত্যাকাণ্ড নিয়ে কটূক্তি করে এবং আদালতের রায়ে প্রমাণিত হত্যাকারীদের প্রকাশ্যে সমর্থন জানিয়ে গত ১৫ আগস্ট ফেসবুকে একটি পোস্ট দেন ফুয়াদ। বিষয়টি জাতির পিতার প্রতি চরম অসম্মান ও মানহানিকর এবং উসকানিমূলক বলেও অভিযোগ করা হয় মামলার এজাহারে। এর আগে ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর বঙ্গবন্ধু হত্যা মামলার চূড়ান্ত নিষ্পত্তি করে। ২০১০ সালের ২৭ জানুয়ারি দণ্ডিত সুলতান শাহরিয়ার রশীদসহ পাঁচজনের মৃত্যুদণ্ড কার্যকর করা হয়।