টকিজ

দৃশ্য মার্ভেলের, আবহসংগীত অ্যাবার!

ফিচার ডেস্ক | ১৮:০০:০০ মিনিট, সেপ্টেম্বর ১৪, ২০১৮

মার্ভেল নির্মিত চলচ্চিত্রভক্তদের হূদয়ে নিঃসন্দেহে ভালো লাগা ঘিরে রয়েছে মারামারির দৃশ্যগুলো। সেসব দৃশ্যকে এক কথায় চমত্কার বলাই যায়। কিন্তু ইন্টারনেটের এ যুগে দৃশ্যগুলোকে আরো খানিকটা চমত্কার করে তুলেছে ভক্তরা। ভক্তদের পাগলামি কত রকমই তো হয়! তবে সেসব পাগলামি থেকে যদি ভালো কিছু হয়, তবে তো সেটাকে সমর্থন দিতেই হয়। ঠিক এমনই কিছু একটা করেছেন মার্ভেল সিনেমাটিক ইউনিভার্সের চলচ্চিত্রগুলো দেখে ভক্ত বনে যাওয়া মানুষ।

ভাবুন তো, অ্যাভেঞ্জারস: ইনফিনিটি ওয়ার কিংবা ক্যাপ্টেন আমেরিকার কোনো দৃশ্যের ব্যাকগ্রাউন্ডে বাজছে বিখ্যাত কোনো পপ ব্যান্ডের গান। অবাক লাগবে নিশ্চয়ই? এমন কাজই কিন্তু করেছেন মার্ভেলভক্তরা। তারা বিভিন্ন চলচ্চিত্রে মারামারির দৃশ্যের ব্যাকগ্রাউন্ড মিউজিক বদলে সেখানে যোগ করেছেন সত্তরের দশকে জন্ম নেয়া সুইডিশ পপ গানের দল অ্যাবার বিভিন্ন গান। আর এটা যে বেশ চমত্কার সংস্করণ হয়েছে, সেটা বলার অপেক্ষা রাখে না। অবশ্য ভক্তদের এমন চমত্কার কাজের প্রমাণ পেতে ইউটিউবে চোখ রাখলেই ঢের টের পাওয়া যাবে। অন্যদিকে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতেও ঘুরে বেড়াচ্ছে সেসব ভিডিও।

মার্ভেলের চলচ্চিত্র ২০১১ সালে মুক্তিপ্রাপ্ত থরের কথাই ধরা যাক, একটা ভিডিওতে দেখা যায়, থর নিজেকে রক্ষার্থে অস্ত্র চালনা করছে, আর সে দৃশ্যের আবহসংগীত হিসেবে বাজছে অ্যাবার জনপ্রিয় গান ডাজ ইয়োর মাদার নো গানটি। কিংবা পপ ব্যান্ডের গাওয়া লে অল ইয়োর লাভ অন মি গানটি ব্যবহার করা হয়েছে ২০১৪ সালে মুক্তিপ্রাপ্ত ক্যাপ্টেন আমেরিকা: উইন্টার সোলজার চলচ্চিত্রের কোনো মারামারির দৃশ্যে। সবমিলে সব দৃশ্যের সঙ্গে মিল রেখে গান নির্বাচন করা কিংবা চমত্কার ভিডিও তৈরি হওয়া সবটার কৃতিত্বই কিন্তু বর্তাবে মার্ভেল ও অ্যাবাভক্তদের ওপর।

 

সূত্র: স্ক্রল ইন