টকিজ

সামান্য কর্তনে ছাড়পত্র পেল শ্রদ্ধার ‘হাসিনা’

ফিচার ডেস্ক | ২১:৫৭:০০ মিনিট, সেপ্টেম্বর ১৪, ২০১৭

অপরাধজগতের ডন দাউদ ইব্রাহিমের বোন হাসিনা পার্কার বলে কথা। যে কারণে এ চরিত্রে যেদিন থেকে না অভিনেত্রী শ্রদ্ধা কাপুর অভিনয় শুরু করলেন, সেদিন থেকেই যেন তাকে নিয়ে শুরু হয়েছে বিস্তর আলোচনা। একই সঙ্গে সিনেমাভক্তরাও অধীর আগ্রহে অপেক্ষা করে আছে কবে নাগাদ মুক্তি পাবে শ্রদ্ধা অভিনীত ‘হাসিনা: দ্য কুইন অব মুম্বাই’ নামের এ ছবি। অপূর্ব লখিয়া পরিচালিত  হাসিনা পার্কারের জীবনের ওপর ভিত্তি করে নির্মিত এ ছবি অবশেষে সেন্সর ছাড়পত্র পেয়েছে। আর ছবিসংশ্লিষ্টদের জন্য বড় স্বস্তির খবর হলো, খুব বেশি কাটাছেঁড়ার মুখোমুখি হতে হয়নি একে। সামান্য দু-একটি শব্দ কর্তন কিংবা নিঃশব্দ করে দেয়ার পরামর্শ দেয়া হয়েছে সেন্সর বোর্ডের তরফ থেকে।

ছবিটির সেন্সর ছাড়পত্র পাওয়ার পর নির্মাতা অপূর্ব লখিয়া বলেছেন, ‘ছবির একটি দৃশ্যে দাঙ্গার সময় একজন নারী লাঞ্ছিত হওয়ার সময় উচ্চারিত ‘চারাশ’ শব্দটি কর্তন কিংবা নিঃশব্দ করে দেয়ার অনুরোধ করেছে তারা (সেন্সর বোর্ড)— এতটুকুই। আমি সানন্দেই এ কর্তন করেছি, কোনো তর্ক ছাড়াই।’

এদিকে ঘটনাক্রমে অর্জুন রামপাল অভিনীত অরুণ গাওয়ালির জীবনী নিয়ে নির্মিত ‘ড্যাডি’ নামের ছবিটি, যেখানে দাউদ ইব্রাহিমকে নিয়ে গল্প দেখানো হয়েছে, সেটি ‘শুধু বয়স্কদের’ দেখার অনুমতি নিয়ে ছাড়পত্র দিয়েছিল সেন্সর বোর্ডের সাবেক প্রধান পাহলাজ নিহালানি। উল্লেখ্য, ‘হাসিনা: দ্য কুইন অব মুম্বাই’ ছবির মূল চরিত্রে অভিনয় করছেন শ্রদ্ধা কাপুর। এতে দাউদ ইব্রাহিম চরিত্রে শ্রদ্ধার ভাই সিদ্ধান্ত কাপুর অভিনয় করছেন।

 

সূত্র: বলিউডহাঙ্গামা