দেশের খবর

ব্রাহ্মণবাড়িয়া ও নোয়াখালীতে হচ্ছে ভারতীয় ভিসা সেন্টার

বণিক বার্তা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া | ২১:৪৫:০০ মিনিট, আগস্ট ১৩, ২০১৭

ব্রাহ্মণবাড়িয়া ও নোয়াখালীতে শিগগিরই ভারতীয় ভিসা কেন্দ্র খোলা হবে বলে জানিয়েছেন দেশটির চট্টগ্রামস্থ হাইকমিশনের সহকারী হাইকমিশনার সোমনাথ হালদার। তিনি বলেছেন, বর্তমানে চট্টগ্রামে ভিসা আবেদন কেন্দ্র থেকে ই-টোকেন ছাড়াই ভিসা দেয়া হচ্ছে। প্রতিদিন প্রায় এক হাজার ভিসা ইস্যু করা হচ্ছে চট্টগ্রাম থেকে। শিগগিরই সব স্থলপথ দিয়ে বাংলাদেশীরা যেন ভারতে প্রবেশ করতে পারেন, সে লক্ষ্যে কাজ করছে হাইকমিশন।

গত বৃহস্পতিবার ব্রাহ্মণবাড়িয়ার দি আলাউদ্দিন সংগীতাঙ্গনে আয়োজিত সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন সোমনাথ হালদার। একই দিন ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি ও এফবিসিসিআইয়ের পরিচালক আজিজুল হকের নেতৃত্বে একটি ব্যবসায়ী প্রতিনিধি দল তার সঙ্গে সৌজন্য সাক্ষাত্ করে। ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়কালে সোমনাথ হালদার বলেন, ভারতের পূর্বাঞ্চলের সাতটি অঙ্গরাজ্যে বাংলাদেশের ব্যবসায়ীদের বিশাল বাজার রয়েছে। দুই দেশের স্বার্থসংশ্লিষ্ট যেকোনো বিষয়ে আমরা উভয় দেশ আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি এবং ব্যবসায়ীদের যেকোনো সমস্যা সমাধানে সচেষ্ট আছি।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন— চেম্বারের ঊর্ধ্বতন সহসভাপতি সুভাষ চন্দ্র পাল, সহসভাপতি শাহআলম, পরিচালক আজিজুর রহমান শামীম, রেজওয়ানুল হক মনি, জাবেদুল ইসলাম (সোহাগ), মুমিনুল আলম বাবু, রতন কুমার পাল, আবুল খায়ের, হারুন অর রশিদ, নুরুজ্জামান ভূঁইয়া, রফিকুল ইসলাম ও চেম্বার সচিব আজিম উদ্দিন।