দেশের খবর

হবিগঞ্জে ইমাম পরিবর্তন নিয়ে সংঘর্ষে নিহত ২

বণিক বার্তা প্রতিনিধি হবিগঞ্জ | ২১:৪৫:০০ মিনিট, আগস্ট ১৩, ২০১৭

হবিগঞ্জের বাহুবল উপজেলায় মসজিদের ইমাম পরিবর্তনকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে দুজন নিহত হয়েছেন। গতকাল ভোরে ফজরের নামাজের পর উপজেলার মুগকান্দি গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় নারী, শিশুসহ অর্ধশতাধিক আহত হয়।

নিহতরা হলেন মুগকান্দি গ্রামের ছাবু মিয়ার ছেলে কবির মিয়া (৪৫) ও মুসলিম মিয়ার ছেলে মতিন মিয়া (৫০)।  

পুলিশ ও স্থানীয়রা জানান, সম্প্রতি মুগকান্দি জামে মসজিদে ইমাম হিসেবে ফরিদ আখঞ্জী নামের এক ব্যক্তিকে নিয়োগ দেয়া নিয়ে স্থানীয় দুটি গ্রুপের মধ্যে বিরোধ দেখা দেয়। এ নিয়ে গত শুক্রবার জুমার নামাজের সময় স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদাল মিয়া গ্রুপের সোহেল মিয়ার সঙ্গে প্রতিপক্ষ গ্রুপের শফিক মাস্টারের মধ্যে বাগিবতণ্ডা হয়। এর জের ধরে জুমার নামাজের পরেই উভয় পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়। এতে ২০ জন আহত হয়। গতকাল ভোরে ফজরের নামাজের পর দুই পক্ষ আবার সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে দুজন নিহত ও অর্ধশতাধিক আহত হয়। খবর পেয়ে পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে জড়িত সন্দেহে নয়জনকে আটক করেছে পুলিশ।

হবিগঞ্জের সিনিয়র এএসপি (নবীগঞ্জ-বাহুবল সার্কেল) রাসেলুর রহমান জানান, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ১০০ রাউন্ড রাবার বুলেট ও ২৫ রাউন্ড কাঁদানে গ্যাস ছুড়ে। সংঘর্ষস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। দুই ব্যক্তির মরদেহ ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ মর্গে পাঠানো হয়েছে।